মঙ্গলবার, ১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

বিজয় ধরে রাখতে নেতা-কর্মীদের জনবান্ধব হতে হবে

-বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক

বিজয় ধরে রাখতে নেতা-কর্মীদের জনবান্ধব হতে হবে

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেছেন, উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখতেই সাধারণ মানুষ আবারও আওয়ামী লীগকে নির্বাচিত করেছে। তাই উন্নয়নের ধারা বজায় রাখতে হবে। ঐতিহাসিক এই বিজয় ধরে রাখতে দলীয় নেতা-কর্মীদেরও আগের চেয়ে বেশি জনবান্ধব হতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জনগণের পূর্ণ আস্থা রয়েছে। এই ভোট বিপ্লব তারই প্রমাণ। প্রধানমন্ত্রী তার ধৈর্য ও সাহসিকতার মাধ্যমে সব চ্যালেঞ্জ দূর করে জনগণের আস্থার মান রাখবেন বলেও আশা প্রকাশ করেন তিনি। গতকাল বাংলাদেশ প্রতিদিনকে তিনি এসব কথা বলেন।

বিচারপতি মানিক বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে আওয়ামী লীগের এই বিজয় ১৯৭০ সালের নির্বাচনকে স্মরণ করিয়ে দেয়। ওই নির্বাচনেও নৌকা মার্কা বিশাল বিজয় অর্জন করেছিল। তিনি বলেন, জনগণ জামায়াতের সঙ্গে বিএনপির জোট করার বিষয়টিকে ভালোভাবে নিতে পারেনি। তারা বুঝে গেছে, জামায়াত আর বিএনপি একই বিষয়। তাই ভোটের মাধ্যমে তারা মুক্তিযুদ্ধের চেতনাকেই জয়ী করেছে।

তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। মৌলবাদের উৎখাত হয়েছে, জঙ্গিবাদ নির্মূলেও বড় ভূমিকা রেখেছে সরকার। এর সবগুলো কাজ করতেই প্রচণ্ড সাহসের প্রয়োজন হয়। বঙ্গবন্ধুকন্যার সেই সাহস ও ধৈর্য দুটোই রয়েছে। মানিক বলেন, অভূতপূর্ব উন্নয়ন হয়েছে গত ১০ বছরে। এ কারণেই মানুষ আবারও শেখ হাসিনাকেই দেশের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়েছে। দেশে দুর্নীতিবাজদের বিচারও হয়েছে এ সময়ে। আগামী পাঁচ বছর রাষ্ট্র পরিচালনার সময় এসব কাজের ধারাবাহিকতা বজায় রাখতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

সর্বশেষ খবর