Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৩ জানুয়ারি, ২০১৯ ২৩:৫১
গাইবান্ধা-৩ এ বাতিল ৩ মনোনয়নপত্র
গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে ঘোষিত পুনঃতফসিল অনুযায়ী গতকাল মনোনয়নপত্র বাছাইয়ের দিন ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবদুল মতিন। গত বুধবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে ঐক্যফ্রন্টভুক্ত জেলা বিএনপির সভাপতি ডা. সৈয়দ মইনুল হাসান সাদিকের মনোনয়ন বৈধ বলে ঘোষণা দেওয়া হয়। ফলে এ আসনে ইতিপূর্বের প্রথম তফসিলে বৈধ ৭ জন প্রার্থীসহ মোট প্রার্থী সংখ্যা দাঁড়াল ৮ জন। গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, দলীয় প্রত্যয়ন না থাকায় আওয়ামী লীগের ডা. ইয়াকুব-উল-আজাদ এবং জাতীয় পার্টির  মঞ্জুরুল হক সাচ্চার মনোনয়নপত্র বাতিল করা হয়। অন্যদিকে স্থানীয় ভোটারদের এক শতাংশের সমর্থনসূচক জমা দেওয়া কাগজে ত্রুটি থাকায় ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহমুদুল হকের মনোনয়নপত্র বাতিল করা হয়। তিনি আরও জানান, ইতিপূর্বের প্রথম তফসিলের বৈধ প্রার্থীদের নতুন করে মনোনয়নপত্র জমা দিতে হয়নি। ফলে আগের সাতজনের প্রার্থীর সঙ্গে নতুন একজন যুক্ত হয়ে এখন প্রার্থী সংখ্যা ৮।

তারা হলেন, আওয়ামী লীগের ডা. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী, ঐক্যফ্রন্টভুক্ত জেলা বিএনপির সভাপতি ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি, ইসলামী আন্দোলনের হানিফ দেওয়ান, বাসদ (খালেকুজ্জামান) সাদেকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু, স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ। পুনঃতফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ জানুয়ারি এবং ভোট গ্রহণের তারিখ ২৭ জানুয়ারি।

উল্লেখ্য, গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী টি আই এম ফজলে রাব্বি চৌধুরীর মৃত্যুতে একাদশ সংসদ নির্বাচনে ৩০ ডিসেম্বরের ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

এই পাতার আরো খবর
up-arrow