মঙ্গলবার, ৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

বস্ত্র খাতে ৫০ হাজার কোটি টাকা বিনিয়োগের সম্ভাবনা

কাল বসুন্ধরায় বস্ত্রশিল্প প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক

দেশের বস্ত্র খাতে আগামী ৫ বছরে ৫০ থেকে ৬০ হাজার কোটি টাকা বিনিয়োগের সম্ভাবনা দেখছে বিটিএমএ। বস্ত্রশিল্প মালিকদের এই সংগঠনটি দ্রুততম সময়ের মধ্যে বিনিয়োগ করতে সরকারের কাছে প্রাইমারি টেক্সটাইল খাতের মিলগুলোর জন্য ন্যূনতম ২৫টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল বরাদ্দের দাবি জানিয়েছে। গ্যাস-বিদ্যুতের সংকট, জমি স্বল্পতা ও নানাবিধ হয়রানি এবং প্রতিবন্ধকতার কারণে বর্তমানে বিনিয়োগের গতি শ্লথ বলে দাবি করেছে বিটিএমএ।

গতকাল রাজধানীর কারওয়ান বাজারে সংগঠনটির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন-বিটিএমএ সভাপতি মোহাম্মদ আলী খোকন। আগামীকাল রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা-আইসিসিবিতে অনুষ্ঠিতব্য চার দিনব্যাপী ১৬তম ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট মেশিনারি এক্সিবিশন-ডিটিজি ২০১৯ উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বিটিএমএ।

এই প্রদর্শনীর বিভিন্ন দিক তুলে ধরে বিটিএমএ সভাপতি মোহাম্মদ আলী খোকন বলেন, এই প্রদর্শনীতে বিশ্বের ৩৭টি দেশের ১ হাজার ২০০ টেক্সটাইল ও গার্মেন্ট মেশিনারি প্রস্তুতকারক কোম্পানি আইসিসিবির ১১টি হলে ১ হাজার ৬৫০টি বুথ নিয়ে অংশগ্রহণ করছে। এই প্রদর্শনীটি প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত সব দর্শনার্থীর জন্য উন্মুুক্ত থাকবে। এতে প্রবেশের জন্য কোনো টিকিটের প্রয়োজন হবে না। আগামীকাল শুরু হতে যাওয়া এই প্রদর্শনী চলবে ১২ জানুয়ারি পর্যন্ত। প্রদর্শনী উদ্বোধন করবেন নবনিযুক্ত পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর