বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

আশরাফের আসনে মনোনয়ন ফরম নিলেন ছোট ভাই শাফায়াত

নিজস্ব প্রতিবেদক

কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই সৈয়দ শাফায়াতুল ইসলাম। গতকাল আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে শাফায়াতের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার ব্যক্তিগত সহকারী। মনোনয়ন পেতে আরও  ফরম কিনেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছেলে রাসেল আহমেদ তুহিন ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শাহ আজিজুল হক।

কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা নিয়ে গঠিত কিশোরগঞ্জ-১ আসনে ১৯৯৬ সাল থেকে টানা পাঁচবার বিজয়ী হয়েছেন সৈয়দ আশরাফ। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে জয়ী হয়েছিলেন তিনি। সে সময় তিনি দেশের বাইরে চিকিৎসাধীন ছিলেন। ৩ জানুয়ারি থাইল্যান্ডের একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। আসনটি শূন্য হওয়ায় নির্বাচন কমিশন আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে তফসিল ঘোষণা করেছে।

এদিকে কিশোরগঞ্জ-১ আসনের সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং তিনটি পৌরসভা ও ৩০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে একযোগে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। গতকাল শুরু হওয়া মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম চলবে আগামীকাল শুক্রবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ সময় ২৫ জানুয়ারি বিকাল ৫টা। প্রথম দিনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন তিনজন। তারা হলেন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, ব্যবসায়ী আদম তমিজি হক ও সাবেক সেনা কর্মকর্তা ইয়াদ আলী ফকির।

সর্বশেষ খবর