বৃহস্পতিবার, ৩১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

জনহয়রানিমূলক যে কোনো কাজের বিরুদ্ধে জিরো টলারেন্স

--ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

জনহয়রানিমূলক যে কোনো কাজের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স। আমরা প্রজাতন্ত্রের কর্মচারী, জনগণের সেবক। জনগণের প্রতি বল প্রয়োগ, লাঠি ঘুরানো ও হুমকি-ধমকি প্রয়োগ আমাদের কাজ নয়। এজন্য সব পুলিশ সদস্যকে নিয়মিত মোটিভেশন করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। গতকাল সকালে ‘পুলিশ সেবা সপ্তাহ-২০১৯’ উপলক্ষে ডিএমপি আয়োজিত র‌্যালিতে যোগদানের আগে তিনি পুলিশ সদস্যদের উদ্দেশে এসব কথা বলেন। তিনি বলেন, আমরা সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের শিকড় উপড়ে ফেলব।

এর ফলে আমরা অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধীকে আইনের আওতায় আনতে পারছি।

ডিএমপি প্রধান আরও বলেন, প্রধানমন্ত্রী সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। এ লক্ষ্যে আমরা দৃঢ়প্রতিজ্ঞাবদ্ধ হয়ে ঢাকা মহানগরী থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের শিকড় উপড়ে ফেলব। ঢাকা শহরে কোনো মাদকের আখড়া থাকলে পুলিশকে খবর দিন। ঢাকা শহরের মাদকের সব আখড়া ভেঙে দেওয়া হয়েছে। মাদক কারবারিদের বিরুদ্ধে আমাদের গোয়েন্দারা ও থানা পুলিশ কাজ করছে। পুলিশের কোনো সদস্য মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

বক্তব্য শেষে ডিএমপি সদর দফতর থেকে পুলিশ সেবা সপ্তাহের বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ঢাকা অফিসার্স ক্লাবের সামনে দিয়ে বেইলি রোড হয়ে শান্তিনগর ক্রসিংয়ে গিয়ে শেষ হয়। র‌্যালির নেতৃত্ব দেন ডিএমপি কমিশনার। প্রসঙ্গত, ২৭ জানুয়ারি থেকে ‘পুলিশ সেবা সপ্তাহ-২০১৯’ শুরু হয়েছে। চলবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত।

সর্বশেষ খবর