সোমবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

স্বচ্ছতার সঙ্গে কাজ করতে চাই : শামীম

নিজস্ব প্রতিবেদক

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, এবার আমাদের নির্বাচনী ইশতেহারের প্রথমেই ছিল দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। সমাজ থেকে দুর্নীতি উচ্ছেদ করতে চাই। স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে কাজ করতে চাই। তিনি বলেন, আমরা সব কর্মকর্তাকে বলেছি সততা ও দক্ষতার সঙ্গে কাজ করার জন্য। গতকাল সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এনামুল হক শামীম বলেন, আমি নিজেও উপমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর শুক্র ও শনিবার সরকারি গাড়ি ব্যবহার করি না। উপমন্ত্রী হিসেবে দুটি গাড়ি পাওয়ার কথা, আমার একটি গাড়ি হলেই চলে। সেটিতে সচিবালয়ে আসি এবং নিয়ে যায়। তারপর ব্যক্তিগত গাড়ি ব্যবহার করি। উপমন্ত্রী বলেন, আমি যেহেতু আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেহেতু অনেক মেহমান আসবেন। আমি বলেছি, মন্ত্রণালয় থেকে কোনো চা খাওয়ানোর ব্যবস্থা নেই। আমি যতটুকু সম্ভব করি। তিনি আরও বলেন, আমি একটি বিষয় দেখেছি যে, মানিকগঞ্জের ডিসিকে এনামুল হক শামীম পরিচয়ে ফোন দিয়েছে। তিনি (ডিসি) আমার পরিচিত। আপনি করে বলায় একটু বিব্রত হন।

কারণ তার সঙ্গে আমি তুমি করে কথা বলি। আমার পিএসকে তিনি (ডিসি) ফোন করলে বিষয়টি ধরা পড়ে। তদবিরের জন্য তিনি এটি করেছিলেন। এ রকম আরও দু-একটি ঘটনা শোনা যাচ্ছে।

এনামুল হক শামীম বলেন, ৭ তারিখে আমি শপথ নিয়েছি, ৮ তারিখে মন্ত্রণালয়ে এসেছি। আমি প্রাথমিকভাবে জেনেছি ৯৪টি প্রকল্প এখন চলছে। আগামী জুনে ২৯টি প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি শ্যামল সরকার।

সর্বশেষ খবর