সোমবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ঘোষণা শুক্রবার

নিজস্ব প্রতিবেদক

আগামী শুক্রবার সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। ওইদিন বিকাল সাড়ে ৪টায় গণভবনে দলের সংসদীয় বোর্ডের সভায় নাম চূড়ান্ত করে তা গণমাধ্যমে প্রকাশ করা হবে। দলের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী ৪ মার্চ সংরক্ষিত নারী আসনের ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা করা হয়েছে। এ জন্য আগামী ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ১২ ফেব্রুয়ারি বাছাইয়ের পর প্রত্যাহার করা যাবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি সংরক্ষিত আসন পেতে পারে।

ডাকসু নির্বাচন নিয়ে দায়িত্বপ্রাপ্তদের কাজ শুরু : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের প্যানেল তৈরি ও প্রচার-প্রচারণায় দায়িত্বপ্রাপ্ত নেতারা কাজ শুরু করেছেন। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গতকাল প্রথম বৈঠক করেন দায়িত্বপ্রাপ্তরা। আজ সোমবার দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হবে। সম্প্রতি দলীয় প্রধান দলের চার নেতাকে ডাকসু নির্বাচন নিয়ে কাজ করার দায়িত্ব দিয়েছেন। গতকাল তারা ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে বৈঠক করেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাদের  দিকনির্দেশনা দেন। দায়িত্বপ্রাপ্ত নেতারা ছাড়াও বৈঠকে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী উপস্থিত ছিলেন। 

সূত্রমতে, দায়িত্বপ্রাপ্ত নেতারা ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাদের নিয়ে বৈঠক করবেন। ছাত্রদের মধ্যে জনপ্রিয় ও গ্রহণযোগ্য প্রার্থী নির্ধারণ করে তা দলের সভানেত্রীর কাছে জমা দেবেন।

এ বিষয়ে জানতে চাইলে দায়িত্বপ্রাপ্ত নেতা আবদুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ডাকসু নির্বাচনে প্রস্তুতি গ্রহণে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। আমরা খুব দ্রুত ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বৈঠক করব। বৈঠকে সাবেক ডাকসু নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। নির্বাচনে জয় নিশ্চিতে আমরা কাজ করব।

সর্বশেষ খবর