সোমবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

সোশ্যাল মিডিয়ার অভিনব প্রতারক আটক

নিজস্ব প্রতিবেদক

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রযুক্তি বিশেষজ্ঞ পরিচয়ে নানা প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক যুকবকে আটক করেছে র‌্যাব-১০। বুয়েটের সাবেক ছাত্র, গ্রামীণফোন এবং অ্যাপেল কোম্পানিতে চাকরি করেন বলেও পরিচয় দিতেন এই প্রতারক। গতকাল দুপুরে রাজধানীর রায়ের বাজারের একটি বাসা থেকে তাকে আটক করা হয়।

আটক যুবকের আসল নাম আলামিন হলেও সোশ্যাল মিডিয়ায় তিনি মাহবুব সালাম ফাহিম নামে পরিচিত। পড়াশোনা দশম শ্রেণি পর্যন্ত করলেও পরিচয় দিতেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ‘ট্রিপল-ই’তে উচ্চতর শিক্ষা শেষে গ্রামীণফোনের ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে চাকরিরত। আবার সুইজারল্যান্ডের জুরিখে অ্যাপেল কোম্পানিতে চাকরি করতেন বলেও জানাতেন। 

র‌্যাব-১০ জানায়, আলামিন মূলত সৌদি আরবে প্রাইভেটকার চালাতেন। আর এসব পরিচয় গোপন করে সোশ্যাল মিডিয়ায় ফাঁদ পেতে টার্গেট করতেন নারীদের। হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা। গত তিন বছর ধরে পশ্চিম রায়েরবাজার এলাকায় স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করলেও প্রতিবেশী কেউই জানতেন না তার অপরাধের কথা। সবশেষ এক নারীকে প্রতারণার ফাঁদে ফেলে তার কাছ থেকে ৮ লাখ টাকা হাতিয়ে নেয় সে। পরে তা ফেরত দিতে গড়িমসি করলে র‌্যাব-১০ এর কাছে অভিযোগ করেন ওই নারী। এ ঘটনার এক মাসের অনুসন্ধান শেষে তাকে আটক করে র‌্যাব।

র‌্যাব-১০ উপ-অধিনায়ক মেজর আশরাফুল হক বলেন, তিনি সবাইকে বলতেন পিএইচডি ফ্রম সুইজারল্যান্ড। অ্যাপেলে চাকরি করেন। এরকম পরিচয় দিয়ে তিনি বিভিন্নভাবে মেয়েদের সঙ্গে প্রতারণা করতেন এবং নিজেকে অবিবাহিত পরিচয় দিতেন। আলামিনের বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইল থানার রাজাপুর গ্রামে।  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর