শনিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

সমন্বিত প্রচেষ্টায় বিচার বিভাগ এগিয়ে যাবে

---------- প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, আইনজীবী ও বিচারকদের সমন্বিত প্রচেষ্টায় বিচার বিভাগ এগিয়ে যাবে। সমাজ বিনির্মাণ ও বিচারপ্রার্থী জনগণের ন্যায়বিচার পাওয়ার পথ সুগম করতে আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। অন্যদিকে বিচারকরা সমাজের বিবেক হিসেবে আইন অনুযায়ী তাদের দায়িত্ব পালনের যে শপথ ও অঙ্গীকার নিয়েছেন তা থেকে নিবৃত হওয়ার কোনো সুযোগ নেই। তাই বিচারক ও আইনজীবী কারও দায়িত্ব পালনেই অবহেলা কাম্য নয়। গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উৎসব আয়োজন করে বৃহত্তর ময়মনসিংহ সুপ্রিম কোর্ট আইনজীবী কল্যাণ সমিতি। প্রধান বিচারপতি বলেন, আইন পেশার মর্যাদা রক্ষা করতে সব অনিয়মের বিরুদ্ধে বার ও বেঞ্চকে সোচ্চার হতে হবে। সরকারি খরচে আইনি সহায়তা দেওয়ার উদ্যোগের পাশাপাশি সব আইনজীবীর উচিত অন্তত দুটি মামলা বিনা খরচে পরিচালনা করা। বিকল্প বিরোধ নিষ্পত্তির ক্ষেত্রে সানন্দে আগ্রহী হতে হবে।

 সমিতির সভাপতি এ কে এম ফজলুল হক খান ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান, হাই কোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, শাহ্ মঞ্জুরুল হক, শরীফ ইউ আহমেদ প্রমুখ।

সর্বশেষ খবর