রবিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
ইডেনের সাবেক অধ্যক্ষ খুন

দুই আসামি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় গ্রেফতার দুই আসামিকে চার দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম শাহিনূর রহমান রিমান্ডের এ আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না এবং দুই গৃহকর্মীর জোগানদাতা রুনু বেগম ওরফে রাকিবের মা।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার এসআই আলমগীর হোসেন মজুমদার আসামিদের ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। রিমান্ড আবেদনে বলা হয়, এই আসামিরা ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যায় জড়িত আছেন মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার কথা স্বীকার করেছেন। এ ছাড়া খুনের ঘটনার সঙ্গে অন্য আর কারা কারা জড়িত আছে তাদের নাম-ঠিকানা সংগ্রহ করা প্রয়োজন। তাই মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, মূল রহস্য উদ্ঘাটন, পলাতক আসামিদের গ্রেফতারসহ চুরি হওয়া মালামাল উদ্ধারের লক্ষ্যে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।

মামলাসূত্রে জানা গেছে, গত ১০ ফেব্রুয়ারি গ্রেফতারসহ অজ্ঞাতনামা পলাতক আসামিরা পরস্পর যোগসাজশে মাহফুজা চৌধুরী পারভীনকে একা পেয়ে শ্বাসরোধ করে রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় খুন করেন। পরে বাসায় থাকা ২০ ভরি সোনা, একটি মোবাইল ফোন সেটসহ নগদ ৫০ হাজার টাকা চুরি করে পালিয়ে যান। এ ঘটনায় নিহতের স্বামী ইসমত কাদির গামা বাদী হয়ে মামলা করেন। পরে শুক্রবার ভোরে নেত্রকোনার ইটনা থানার নিজ গ্রাম ফতেপুর থেকে স্বপ্না ওরফে রিতা আক্তারকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে মাহফুজা চৌধুরীর ভ্যানিটি ব্যাগ, একটি সোনার চেইন ও ৭ হাজার টাকা উদ্ধার করা হয়। মাহফুজা চৌধুরী ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর