Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : শুক্রবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৪১

কক্সবাজারে রোহিঙ্গাদের হামলায় তিন জার্মান সাংবাদিকসহ আহত ৬

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে রোহিঙ্গাদের হামলায় তিন জার্মান সাংবাদিকসহ আহত ৬

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে জার্মানির তিন সাংবাদিক ও পুলিশসহ ৬ জনকে ব্যাপক মারধর করেছে রোহিঙ্গারা। এসময় ভেঙে দেওয়া হয়েছে তাদের ব্যবহৃত মাইক্রোবাসটিও। গতকাল বিকাল তিনটার দিকে কুতুপালং ক্যাম্প-১ ইস্ট এর লম্বাশিয়া বাজারে এই ঘটনা ঘটে। কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন জানান, জার্মান সাংবাদিকরা ক্যাম্প-৪ এক্সটেনশন থেকে সংবাদ সংগ্রহ শেষ ফেরার পথে লম্বাশিয়ায় বাজারে এক রোহিঙ্গা পরিবারকে জামা কাপড় কিনে দিচ্ছিলেন। ওই সময় রোহিঙ্গা শিশুদের কৌশলে বিদেশে নিয়ে যাচ্ছে প্রচার চালিয়ে রোহিঙ্গারা সাংবাদিকদের উপর হামলা চালায়।

সাংবাদিকদের উদ্ধার করতে গিয়ে জাকির হোসেন নামে এক পুলিশ সদস্যও রোহিঙ্গাদের হামলায় আহত হন। রোহিঙ্গারা বিদেশিদের ব্যবহৃত গাড়ি ভাঙচুর করে। হামলাকারীরা ক্যামেরা, পাসপোর্ট ছিনিয়ে নেয়। আহতদের উদ্ধার করে সেনা ক্যাম্প হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। জার্মান সাংবাদিকরা হলেন ইয়োচো লিওলি, এস্ট্যাটিউ এপল ও গ্রান্ডস স্ট্যাফু। তাদের বাংলাদেশি দোভাষী হলেন মো. সিহাবউদ্দিন (৪১) ও গাড়ির চালক নবীউল আলম (৩০)।

উখিয়ার থানার ওসি আবুল খায়ের জানান, জার্মান সাংবাদিকদের হামলার ঘটনায় জড়িতদের ধরতে ও মালামাল উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।


আপনার মন্তব্য