রবিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

তরুণ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে বিসিআই : সভাপতি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ(বিসিআই)র নবনির্বাচিত সভাপতি আনোয়ার উল আলম চৌধুরী পারভেজ বলেছেন, তরুণ শিল্প উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেওয়া হবে। এ ব্যাপারে দেশব্যাপী কাজ করবে বিসিআই। উদ্যোক্তা উন্নয়নে আলাদা তহবিল গঠনে উদ্যোগ গ্রহণ করা হবে। তরুণ শিল্প উদ্যোক্তারা ব্যবসা শুরুর প্রক্রিয়া ও সম্ভাবনাময় খাত খুঁজে পান না। তাদের জন্য ওয়েব পোর্টাল চালু করে সব ধরনের তথ্যসেবা দেবে বিসিআই। গতকাল মতিঝিলে বিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের প্রথম সভায় সভাপতির বক্তব্যে এ সব কথা বলেন তিনি। এতে আরও বক্তব্য দেন- বিসিআই সহসভাপতি প্রীতি চক্রবর্ত্তী, পরিচালক রঞ্জন চৌধুরী, মিজানুর রহমান, রেহানা রহমান প্রমুখ।

সভার শুরুতে চকবাজারের ভয়াবহ অগ্নিকা-ে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও শোকার্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করা হয়।

সভায় আনোয়ার উল আলম চৌধুরী বলেন, বিসিআই সমগ্র বাংলাদেশভিত্তিক একক এবং একমাত্র জাতীয় শিল্পচেম্বার। তাই স্থানীয় সব শিল্পের পথে সর্বপ্রকার প্রতিবন্ধকতা নিরসনে আমাদের সবাইকে প্রয়োজনীয় ভূমিকা পালনের চেষ্টা করতে হবে। তিনি সরকারি ও বেসরকারি উভয় খাতের সংশ্লিষ্ট সবাইকে শিল্পের স্বার্থ সংরক্ষণে সর্বাত্মœক সহযোগিতা সম্প্রসারণের অনুরোধ জানান।

সর্বশেষ খবর