মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা

ব্যাংক ডাকাতির প্রস্তুতিকালে ১২ জন আটক

নিজস্ব প্রতিবেদক

ব্যাংক ডাকাতির প্রস্তুতিকালে ১২ জনকে আটক করেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর মধ্যে দুজন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সদস্য রয়েছে। আটকের সময় তাদের কাছ থেকে দুটি ৯ এমএম পিস্তল, দুটি ৭.৬৫ এমএম পিস্তল, ৩৩ রাউন্ড গুলি, একটি চাপাতি ও কাটার, তিনটি হেক্সো ব্লেড, একটি স্লাই রেঞ্জ, দুটি প্লাস, দুটি স্ত্রু ড্রাইভার, স্কচটেপ, ৫টি কালো কাপড়ের মুখোশ, একটি ছোড়া ও ডাকাতিতে ব্যবহৃত পিকআপভ্যান জব্দ করা হয়। গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান অতিরিক্ত কমিশনার (ডিবি) আবদুল বাতেন।

গ্রেফতারকৃতরা হলো- ডাকাত সর্দার মোফাজ্জল হোসেন ওরফে বড় ভাই ওরফে দাদা ওরফে দাদু, জহির উদ্দিন, আতিকুর রহমান, মনিরুজ্জামান ওরফে নয়ন, লাড্ডু মোল্লা, কাইয়ুম শিকদার, আলাউদ্দিন শেখ, মুন্সি খসরুজ্জামান ওরফে মেজর, জাহাঙ্গীর হাওলাদার, সুব্রত দাস, মিন্টু কর্মকার ও অলিউল্লাহ হাওলাদার ওরফে অলি।

সংবাদ সম্মেলনে আবদুল বাতেন জানান, রবিবার রাত সোয়া ১০টার দিকে রাজধানীর ধোলাইপাড় মোড়ের এশিয়া জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের সামনে থেকে তাদের আটক করা হয়। এরা ডাকাতির ঘটনায় গ্রেফতারের পর বিভিন্ন মেয়াদে জেলও খেটেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ধোলাইপাড় মোড়ের পূবালী ব্যাংকের সিকিউরিটি গার্ডদের জিম্মি করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এর আগেও ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ব্যবসায়িক ও আর্থিক প্রতিষ্ঠানসহ ৯টির বেশি ডাকাতি করেছে তারা। গত ১৩ জানুয়ারি ময়মনসিংহের ব্রিটিশ-আমেরিকান ট্যোবাকো কোম্পানিতে ডাকাতি চেষ্টাকালে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে এ দলটি। এতে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর