শনিবার, ২৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা

খালেদাকে জেলে রেখে আন্দোলন রুদ্ধ করা যাবে না : আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়াকে  জেলে  রেখে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন রুদ্ধ করা যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, যে যেখানে বাংলাদেশের নাগরিক থাকুক, আজকে  দেশের মানুষের গন্তব্যস্থল একটিই- গণতন্ত্র,  মৌলিক অধিকার-ভোটাধিকার, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা এবং বাক স্বাধীনতা পুনরুদ্ধারের সংগ্রামের পথেই বিএনপি চলছে। এটাই সঠিক, এটাই জনগণের, এটাই গণতন্ত্রের, এটাই ন্যায়ের পথ।  দেশনেত্রী গণতন্ত্রের মাতা  বেগম খালেদা জিয়াকে  জেলে রেখে যদি কেউ মনে করে  সেই পথ রুদ্ধ করে  দেবে- তারা  বোকার রাজ্যে বসবাস করছে। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জিয়া পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 সংগঠনের  চেয়ারম্যান কবীর মুরাদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম মহাসচিব আবদুলাহিল মাসুদের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,  চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আবদুল কুদ্দুস, জিয়া পরিষদের অধ্যাপক এমতাজ হোসেন, অধ্যাপক আবুল কালাম আজাদ, প্রকৌশলী রুহুল আলম, রবিউল ইসলাম, আজিজুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশনেত্রী বেগম জিয়ার মুক্তির আন্দোলনে উনাকে মুক্ত করে আমরা বাংলাদেশের জয়ের পথে যাবো। দেশনেত্রীকে মুক্ত করতে হবে এবং সেটার আন্দোলনের ধরণ কী হবে,  সেটার কর্মসূচি কী হবে তা সময় বলে দেবে। আমাদের মধ্যে আবার অনেকে আছেন, আমরা বলি, রোজার পরে আন্দোলন হবে, ঈদের পরে আন্দোলন হবে, ওমুকের এটার পরে এটা হবে। বলে-কয়ে আন্দোলন হয় না। পানি  যেরকম তার গতি  বেছে  নেয়, আন্দোলনও তার নিজ গতি বেছে নেয়। বাংলাদেশের মানুষের প্রত্যাশা পূরণে দেশনেত্রীর মুক্তির জন্য যে আন্দোলন সৃষ্টি হবে, সেই আন্দোলন বলে কয়ে আসে না। সেই আন্দোলন আসবে,  দেশ মুক্ত হবে,  দেশনেত্রী  বেগম খালেদা জিয়া মুক্ত হবেন ইনশালাহ।

সর্বশেষ খবর