১৪ ডিসেম্বর, ২০১৭ ১৭:২৮

ম্যানহাটনে বোমা হামলার প্রতিবাদে নিউইয়র্কে প্রবাসীদের সমাবেশ

নিউইয়র্ক প্রতিনিধি

ম্যানহাটনে বোমা হামলার প্রতিবাদে নিউইয়র্কে প্রবাসীদের সমাবেশ

নিউইয়র্কের টাইম স্কয়ারে বোমা বিস্ফোরণে ঘটনায় 'বাংলাদেশি আমেরিকান নিউইয়র্কের' ব্যানারে বিশ্বব্যাপী সন্ত্রাস নির্মূলের আহ্বান জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। 

স্থানীয় সময় সোমবার রাতে জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটে সন্ত্রাস বিরোধী এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এই আহ্বান জানান। 

সমাবেশ থেকে বক্তারা বলেন, সন্ত্রাস এবং ধর্মান্ধতার বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে এবং পাশাপাশি সকল ধর্মের মানুষদের নিয়ে ইন্টারফেথ ডায়লগ করারও আহ্বান জানানো হয়। এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের ফলে গোটা জাতির কপালে কলঙ্কের দাগ আসে এবং তা থেকে পরিত্রাণে সকলকে একযোগে কাজ করতে হবে বলেও বক্তারা উল্লেখ করেন। নেতৃবৃন্দ সকলেই এই ঘটনাকে মানবতার শত্রু বলে অভিহিত করেছেন।

সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিটি এক্টিভিস্ট মুজাহিদ আনসারী, প্রবীণ সাংবাদিক সৈয়দ মাহমুদুল্লাহ, সম্মলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকার মিথুন আহম্মেদ, গোপাল স্যান্যাল, তোফাজ্জল লিটন, অনু কিবরিয়া, টিপু আলম প্রমুখ।

উল্লেখ্য, গত সোমবার নিউইয়র্কের ম্যানহাটনে ব্যস্ততম পোর্ট অথরিটি বাস টার্মিনালের কাছে বোমা হামলার অভিযোগে আকায়েদ উল্লাহ নামের এক বাংলাদেশিকে গ্রেফতার করে নিউইয়র্ক পুলিশ। ঘটনাটি বাংলাদেশি কমিউনিটিতে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এতে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়।

বিডি প্রতিদিন/১৪ ডিসেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর