২৬ ডিসেম্বর, ২০১৭ ১১:২২

সাইবার সিকিউরিটি কোর্স আসছে পিপলএনটেকে

এনআরবি নিউজ, নিউইয়র্ক

সাইবার সিকিউরিটি কোর্স আসছে পিপলএনটেকে

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় সম্প্রতি অনুষ্ঠিত হলো 'সাইবার সিকিউরিটি সেমিনার'। উচ্চ শিক্ষিত এবং উদ্যমী বাংলাদেশিসহ এশিয়ান অভিবাসীদের মার্কিন আইটি সেক্টরে চাকরির উপযোগী কোর্স প্রদানের জন্য পরিচিত 'পিপলএনটেক' এই সেমিনারের আয়োজন করে।

কানাডা থেকে আগত আইটি বিশেষজ্ঞ নিজাম মাহমুদ সাইবার সিকিউরিটি বিষয়ে বিস্তারিত উপস্থাপন করেন। তিনি সাইবার সিকিউরিটির গুরুত্ব বিশ্লেষণের পর জানান, পিপলএনটেক সাইবার সিকিউরিটি কোর্স শুরু করতে যাচ্ছে। যেখানে 'কম্প টিআইএ সাটিফিকেশন' এর জন্য সম্পূর্ণ প্রস্তুতি প্রদান করা হবে।

এ  সেমিনারে পিপলএনটেক সংশ্লিষ্ট সকল শুভানুধ্যায়ীকে সাদর আমন্ত্রণ জানান সংস্থাটির প্রেসিডেন্ট ফারহানা হানিফ। এই ইন্সটিটিউটে কোর্স নিয়ে উচ্চ বেতনে চাকরি পাওয়া কয়েকজনও ছিলেন এ সেমিনারে। তাদের সংগ্রাম এবং সাফল্যের গল্প নবাগতদের প্রেরণা যোগায়।

প্রধান বক্তা নিজাম মাহমুদের সাইবার সিকিউরিটি বিষয়ক প্রাঞ্জল বিশ্লেষণ উপস্থিত সকলের প্রশংসা কুড়ায়। বক্তব্য শেষে তিনি প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শাহিদা চিমা, মোহাম্মাদ আজাদ, শাহিদ চৌধুরী। তারা প্রত্যেকে পিপলএনটেক এর শিক্ষার্থী এবং বর্তমানে মার্কিন আইটি কোম্পানিতে বিজনেস এনালিস্ট, ডাটা এনালিস্ট এবং সফ্টওয়্যার টেস্টার হিসেবে কর্মরত।

সমাপনী বক্তব্যে পিপলএনটেক-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আবুবকর হানিফ তার দীর্ঘ অভিজ্ঞতার আলোকে সাইবার সিকিউরিটির প্রতি সকলের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বলেন, বর্তমান পৃথিবীর প্রধান এবং অবিচ্ছেদ্য অংশ হিসেবে সকলেই এ বিষয়ে দক্ষতা অর্জন করা অবশ্য কর্তব্য। বরাবরের মতো এখনো পিপলএনটেক নতুন প্রযুক্তিকে কাজে লাগিয়ে দক্ষ আইটি জনশক্তি গড়ার কাজে নিয়োজিত রয়েছে।

বিডি প্রতিদিন/২৬ ডিসেম্বর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর