রবিবার, ২১ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

বগুড়ায় তারেক রহমানের বিরুদ্ধে মামলা

বগুড়ায় তারেক রহমানের বিরুদ্ধে মামলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজাকার বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ মানহানির মামলা দায়ের হয়েছে। বগুড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাশরাফি হিরো রবিবার সকালে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ মামলা গ্রহণ করে সদর থানার ওসিকে আগামী ১০ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন।

বাদীর অভিযোগ, তারেক রহমান গত ১৫ ডিসেম্বর লন্ডনে বিএনপি আয়োজিত বিজয় দিবস আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ বলেছেন এবং দলের নেতাকর্মীদের ‘রাজাকার’ বলার পরামর্শ দিয়েছেন। তার এই বক্তব্য অশালীন, মানহানিকর এবং রাষ্ট্রের বিরুদ্ধে অপরাধ সংঘটনের ষড়যন্ত্র মাত্র। তার এই বক্তব্য শেখ মুজিবুর রহমান, তার পরিবারের সদস্য এবং আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী সকল নাগরিককে মনোকষ্ট ও মনোপীড়া দিয়েছে। এজন্য একশো কোটি টাকার মান ক্ষণ্ন হয়েছে।

বগুড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাশরাফি হিরো জানান, তারেক রহমান বঙ্গবন্ধু সম্পর্কে কটূক্তি করে দেশবাসীকে মানসিকভাবে আহত করেছে। তার বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানী মামলা দায়ের করা হয়েছে।

মামলার আইনজীবী জাকির হোসেন নবাব জানান, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ১০ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের জন্য বগুড়া সদর থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন।
 

 

বিডি-প্রতিদিন/ ২১ ডিসেম্বর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর