সোমবার, ২২ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

যশোরে তারেক রহমানের বিরুদ্ধে মামলা

যশোরে তারেক রহমানের বিরুদ্ধে মামলা

তারেক রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে যশোরের আদালতে। জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন বাদী হয়ে আজ সোমবার দুপুরে মামলাটি করেন। একই দলের আরও দুইজন একই ধরনের পিটিশন নিয়ে আদালতে গেলেও বিচারক সে দুটি গ্রহণ করেননি।

বাদী তার পিটিশনে উল্লেখ করেন, গত ১৫ ডিসেম্বর যুক্তরাজ্যে আয়োজিত বিএনপির আলোচনাসভায় তারেক রহমান মন্তব্য করেন, ‘শেখ মুজিব বড় রাজাকার, পাকবন্ধু। আওয়ামী লীগ মোনাফেকের দল।’ এই বক্তব্য ১৭ ডিসেম্বর তিনি বিভিন্ন খবরের কাগজে দেখে ক্ষুব্ধ হয়েছেন। আওয়ামী লীগের অনুসারী হওয়ায় তারেকের এসব মন্তব্যে তার সম্মানহানি হয়েছে। সে কারণে তিনি দণ্ডবিধির ৫০০ ও ৫০১ ধারায় আদালতে বিচার প্রার্থনা করছেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদ মুক্তিযোদ্ধা খয়রাত হোসেনের আবেদনটি গ্রহণ করেন। তবে দুপুর পর্যন্ত তিনি এবিষয়ে কোনো আদেশ দেননি। একই দিন জেলা ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক মাহমুদ কবীর কাকন ও একই দলের আরেক ব্যক্তি একই ধরনের পিটিশন নিয়ে একই আদালতে হাজির হন। কিন্তু আদালত এই দুটি পিটিশন গ্রহণ করেননি। খয়রাত হোসেনের পিটিশন আদালত গ্রহণ করেছেন বলে নিশ্চিত করেন তার আইনজীবী মাহাবুব সরকার লাল্টু।
 

 

বিডি-প্রতিদিন/ ২২ ডিসেম্বর ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর