২৭ অক্টোবর, ২০১৫ ২১:০৬

'টরন্টো স্টার হাইস্কুল নিউজপেপার অ্যাওয়ার্ড' পেলেন রাফা ও চিত্তা

কানাডা প্রতিনিধি

'টরন্টো স্টার হাইস্কুল নিউজপেপার অ্যাওয়ার্ড' পেলেন রাফা ও চিত্তা


প্রতিশ্রুতিশীল সাংবাদিকদের জন্য অত্যন্ত সম্মানজনক পদক ‘দ্যা টরন্টো স্টার হাইস্কুল নিউজপেপার অ্যাওয়ার্ড’ পেয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত অনন্যা রাফা এবং চিত্তা চৌধুরী। সেরা ইলাস্ট্রেশনের জন্য ২০১৫ সালে পদকটি ছিনিয়ে নিয়েছেন অনন্যা রাফা। আর চিত্তা চৌধুরী রানার্স আপ পদক পেয়েছেন ফিচার লেখায়।

বৃহত্তর টরন্টোর হাইস্কুলগুলো থেকে প্রকাশিত স্কুল পত্রিকাগুলোর সাথে জড়িত সংবাদকর্মীদের মধ্য থেকে বাছাই করে “সম্ভাবনাময় ভবিষ্যৎ সাংবাদিক’ এর স্বীকৃতি হিসেবে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। কানাডার মূলধারার অত্যন্ত প্রভাবশালী পত্রিকা ‘টরন্টো স্টার’ গত ১৯ বছর ধরে স্কুল পত্রিকার ২১টি ক্যাটাগরির প্রতিটিতে দু'জন করে সংবাদকর্মীকে পুরস্কৃত করে আসছে।

জানা গেছে, চলতি ২০১৫ সালের অ্যাওয়ার্ডের জন্য টরন্টোর বিভিন্ন হাইস্কুলের ৬০০ জন প্রতিযোগী ছিলেন। টরন্টো স্টারের একটি জুরি বোর্ড যাচাই বাছাই করে সেরা সংবাদকর্মীদের অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করে।  
সেরা ইলাসট্রেশনের জন্য অ্যাওয়ার্ড পাওয়া রাফা অনন্যা রায়ার্সন ইউনিভার্সিটিতে ফটোগ্রাফী মেজর নিয়ে ফাইন আর্টস এ পড়ছে। দশম শ্রেণীতে পড়াকালীন রাফা তার স্কলের পত্রিকা ‘রেকনার’ এর সাথে সম্পৃক্ত হয়। অল্পদিনের মধ্যেই তার ফটোগ্রাফী এবং ইলাস্ট্রেশন সবার দৃষ্টি কাড়ে।

টরন্টোতে বসবাসরত অনন্যা রাফা চাকসুর জিএস আজিম উদ্দিন আহমেদ এবং মানজুমান আরার কন্যা।

ফিচার রাইটিং এ রানার্স আপ অ্যাওয়ার্ড পাওয়া চিত্তা চৌধুরী নর্থ থর্নক্লিফ কলেজিয়েট স্কুলে গ্রেড টুয়েলভ এর ছাত্রী। মাত্র এক বছর আগে চিত্তা স্কুল নিউজপেপারের সাথে যুক্ত হয়। লেখালেখি শুরুর এক বছরের মাথায় সে সম্মানজনক স্বীকৃতি ছিনিয়ে আনে।

ফিচার লেখায় রানার্স আপ অ্যা্ওয়ার্ড পাওয়া চিত্তা চৌধুরী টরন্টোতে বসবাসরত রুবিনা চৌধুরী এবং কবীর চৌধুরীর কন্যা।

বিডি-প্রতিদিন/২৭ অক্টোবর, ২০১৫/মাহবুব

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর