শিরোনাম
২৯ অক্টোবর, ২০১৫ ১৫:০৬

ইউএইতে অ্যাডভোকেট সিরাজুল হকের মৃত্যুবার্ষিকী পালন

কামরুল হাসান জনি, ইউএই :

ইউএইতে অ্যাডভোকেট সিরাজুল হকের মৃত্যুবার্ষিকী পালন

সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তর কুমিল্লা প্রবাসীদের উদ্যোগে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যা মামলার প্রধান কৌসুলী, সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত অ্যাডভোকেট সিরাজুল হক বাচ্চুর ১৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় । বুধবার রাতে শারজাস্থ একটি হোটেলে এ শোক সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে দেশ থেকে টেলি কনফারেন্স যোগ দেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি তার বাবার আত্মার শান্তি কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। আইনমন্ত্রী বলেন, ‘আমার বাবা বঙ্গবন্ধুর আদর্শ থেকে একচুলও পিছপা হয়নি। আপনারাও বঙ্গবন্ধুর আদর্শে নিজেদের পরিচালনার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।’  

ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ইউএই আওয়ামী লীগের সভাপতি আল মামুন সরকার। প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক জি এম জাগীরদার।

শারজাহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন কাউছারের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন রাখাল কুমার গোপ, ইঞ্জিনিয়ার আবু হেনা, ইঞ্জিনিয়ার তোবারক হোসেন লাবু, শাহ মাকসুদ, এম এ রাশেদ প্রমুখ।

বক্তারা বলেন,  প্রয়াত সিরাজুল হক বাচ্চু ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর। তার হাত ধরেই শুরু হয় বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার কাজ। বর্তমানে তারই অসমাপ্ত কাজ অত্যন্ত দক্ষতার সাথে চালিয়ে যাচ্ছেন সুযোগ্য সন্তান বিশিষ্ট আইনজীবী ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের সংসদ সদস্য ও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।


বিডি-প্রতিদিন/ ২৯ অক্টোবর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর