৩০ অক্টোবর, ২০১৫ ০৯:০৪

নিউইয়র্কে মুক্তিযোদ্ধা রফিকুল আলমের ইন্তেকাল

নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ:

নিউইয়র্কে মুক্তিযোদ্ধা রফিকুল আলমের ইন্তেকাল

নিউইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধা রফিকুল আলম ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহে---রাজেউন)। হৃদরোগে আক্রান্ত হয়ে ২৯ অক্টোবর বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৩টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি কয়েক সপ্তাহ আগে আরেকবার হৃদরোগে আক্রান্ত হয়ে বেশ ক'দিন হাসপাতালে ছিলেন।

সন্দ্বীপ উপজেলার হরিশপুরের মরহুম আলী আকবর সুকানীর ছেলে রফিকুল আলম দুই দশক আগে থেকে নিউইয়র্ক সিটির ব্রুকলীনে ২৬৯ দাহিল রোডের বাসায় বাস করছিলেন। তার স্ত্রী ও সন্তানেরা থাকেন চট্টগ্রামে। ব্রুকলীনে অবস্থিত বাংলাদেশ মুসলিম সেন্টারের সভাপতি এবং সন্দ্বীপের সন্তান আলহাজ্ব আবুল হাশেম জানান, 'মরহুম মুক্তিযোদ্ধা রফিকের জানাজা বাংলাদেশ মুসলিম সেন্টার- এ অনুষ্ঠিত হবে ৩০ অক্টোবর শুক্রবার বাদ জুমা (বাংলাদেশ সময় শনিবার ভোর রাতে)। এরপর একইদিন রাতে তার লাশ চট্টগ্রামের উদ্দেশ্যে প্রেরণ করা হবে। দাফন করা হবে গ্রামের বাড়ি হরিশপুরে। উত্তর আমেরিকাস্থ সন্দ্বীপ এসোসিয়েশনের সভাপতি মুজিবুল মাওলা এনআরবি নিউজকে জানান, মুক্তিযোদ্ধা রফিকের লাশ বাংলাদেশে প্রেরণসহ যাবতীয় ব্যয়-ভার সন্দ্বীপ এসোসিয়েশনই বহন করছে।

১১ দিন আগে ফ্লোরিডার সেবরিং সিটির একটি গ্যাস স্টেশনে কর্মরত অবস্থায় ডাকাতের গুলিতে নিহত হয়েছেন আরেক মুক্তিযোদ্ধা মোশতাক আহমেদ(৬১)। তার ঘাতক এখনও গ্রেফতার হয়নি। যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরনবী এনআরবি নিউজের কাছে উল্লেখ করেন, সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাষ্ট্রে আরো ১১ মুক্তিযোদ্ধা ইন্তেকাল করেছেন। সর্বশেষ তালিকা অনুযায়ী, যুক্তরাষ্ট্রে দেড় শতাধিক মুুক্তিযোদ্ধা রয়েছেন।

বিডি-প্রতিদিন/৩০ অক্টোবর ২০১৫/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর