৮ নভেম্বর, ২০১৫ ২১:৩০

ফোবানা সম্মেলনের কাজের অগ্রগতি দেখে নাহিদ চৌধুরীর সন্তোষ

শিব্বীর আহমেদ, ওয়াশিংটন:

ফোবানা সম্মেলনের কাজের অগ্রগতি দেখে নাহিদ চৌধুরীর সন্তোষ

২০১৬ সালের লেবার ডে উইকেন্ডে ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৩০তম ফোবানা সম্মেলনের কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন ফোবানা এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান নাহিদ চৌধুরী মামুন। সম্মেলনের প্রস্তুতি দেখতে তিনি গত ৭ নভেম্বর ওয়াশিংটন সফর করেন।

ওয়াশিংটনে নাহিদ চৌধুরী মামুনকে অর্ভ্যথনা জানান ৩০তম ফোবানা সম্মেলনের সভাপতি মোহাম্মদ আলমগীর, কো-কনভেনার আকতার হোসেন, মেম্বার সেক্রেটারি নুরুল আমিন, প্রধান সমন্বয়ক করিম সালাউদ্দীন, ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান নাইম রহমান।

ওয়াশিংটনে নাহিদ চৌধুরী মামুন ৩০তম ফোবানা সম্মেলনের অগ্রগতি নিয়ে স্বাগতিক কমিটির সাথে মতবিনিময় করেন এবং কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। এছাড়া নাহিদ চৌধুরী মামুন ৩০তম ফোবানা সম্মেলনের সম্ভাব্য ভেন্যু পরিদর্শনে যান এবং ভেন্যু পরিদর্শন শেষে আগামী এক থেকে দুই সপ্তাহের মধ্যে ভেন্যু চুড়ান্ত হবে বলে জানান।

ভেন্যু পরিদর্শন শেষে ফোবানা এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান বলেন, ওয়াশিংটনে ৩০তম ফোবানা সম্মেলন হবে একটি ঐতিহাসিক ফোবানা সম্মেলন যা ফোবানার ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে। তিনি বলেন, ১৯৮৭ সালে ওয়াশিংটনে ফোবানার যাত্রা শুরু হয়েছিল। ৩০ বছর পর আবারো ফোবানা ওয়াশিংটনের মাটিতে ফিরে এসেছে। সুতরাং এই ৩০তম ফোবানা সম্মেলন হবে একটি স্মরণীয় ফোবানা সম্মেলন যার মাধ্যমে ফোবানার সর্বস্তরের কর্মকর্তারা উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশি বিশেষ করে নুতন প্রজন্মের কাছে বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতি, ইতিহাস এবং ঐতিহ্য তুলে ধরবে।

বিডি-প্রতিদিন/০৮ নভেম্বর ২০১৫/ এস আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর