৮ নভেম্বর, ২০১৫ ২১:৪২

ভার্জিনিয়ায় 'অপটিমিষ্ট' এর পরিচিতি সভা অনুষ্ঠিত

শিব্বীর আহমেদ, ভার্জিনিয়া:

ভার্জিনিয়ায় 'অপটিমিষ্ট' এর পরিচিতি সভা অনুষ্ঠিত

ভার্জিনিয়ায় বাংলাদেশের শিশুদের উন্নয়ন নিয়ে কাজ করা এনজিও সংস্থা অপটিমিষ্ট'র কর্মযজ্ঞের সাথে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে অনুষ্ঠিত হল 'ইন্ট্রোডাকশন টু অপটিমিষ্টস ইন ভার্জিনিয়া'। ৭ নভেম্বর সন্ধ্যায় ভার্জিনিয়ার লর্টন শহরস্থ একটি অডিটরিয়ামে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকাইয়া হায়দার এবং সদস্য সচিব ছিলেন ওয়াশিংটনের বিশিষ্ট দন্ত চিকিৎসক ডা. আশরাফ চৌধুরী।

অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের ভাইস চেয়ারম্যান মিনহাজ আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অপটিমিষ্ট বাংলাদেশ শাখার কান্ট্রি ডিরেক্টর মেজর জেনারেল (অব.) আবদুস সালাম চৌধুরী। পরিচিতি সভায় সংস্থার বিভিন্ন দিক এবং বিভিন্ন প্রকল্প নিয়ে বক্তব্য রাখেন অপটিমিষ্ট'র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মেদ চৌধুরী, সভাপতি ফেরদৌস এ খন্দকার, সহ সভাপতি নিশাদ হক, সাংবাদিক আকবর হায়দার কিরন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশে অপটিমিষ্ট'র বিভিন্ন উন্নয়নমূলক কাজ নিয়ে তৈরি ভিডিও চিত্র প্রদর্শিত হয়। এছাড়া পুরো অনুষ্ঠানে অপটিমিষ্ট'র কাজ বৃহত্তর ওয়াশিংটন প্রবাসীদের কাছে ছড়িয়ে দেয়ার জন্য সদস্য, স্পন্সর, ডোনার সহ ভলান্টিয়ার সংগ্রহ করা হয়। অনুষ্ঠান শেষে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং পরে অতিথিদের মাঝে রাতের খাবার পরিবেশন করা হয়।
উল্লেখ্য, অপটিমিষ্ট বাংলাদেশে 'চাইন্ড স্পন্সর প্রোগ্রাম' এর মাধ্যমে শিশুদের উন্নয়নে বৃত্তিমূলক প্রকল্প নিয়ে কাজ করছে। বর্তমানে বাংলাদেশের ২১টি জেলায় অপটিমিষ্ট এর কার্যক্রম বিস্তৃত আছে এবং প্রায় ১৫শ' শিশু অপটিমিষ্ট'র মাধ্যমে ১০ বছর পর্যন্ত বৃত্তি পাচ্ছে।

বিডি-প্রতিদিন/০৮ নভেম্বর ২০১৫/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর