২৪ নভেম্বর, ২০১৫ ১৭:০৩
দু'দেশের অর্থমন্ত্রীদের বৈঠক

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে সৌদি আরবের আশ্বাস

জহির উদ্দিন মনির, রিয়াদ

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে সৌদি আরবের আশ্বাস

সৌদি আরবের অর্থমন্ত্রী ইব্রাহীম বিন আব্দুল আজিজ আল আসসাফের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। মঙ্গলবার সকালে সৌদি অর্থমন্ত্রীর দফতরে অনুষ্ঠিত এই বৈঠকে বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে সৌদি সরকার আশ্বাস দিয়েছেন বলে নিশ্চিত করেছেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের মিশন উপ প্রধান মো. নজরুল ইসলাম।

বৈঠকের ব্যাপারে তিনি আরও বলেন, অত্যান্ত ফলপ্রসু একটি দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে। এতে দু'দেশের অর্থনৈতিক বিভিন্ন গুরুত্বপুর্ণ বিষয় উঠে এসেছে।
সম্প্রতি বাংলাদেশে অনুষ্ঠিতব্য জয়েন্ট ইকনমিক কাউন্সিলের মিটিং এর বিষয়টিও স্থান পায় মন্ত্রী পর্যায়ের এই বৈঠকে। এছাড়া দীর্ঘদিন বন্ধ থাকা “সৌদি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড এগ্রিকালচার ইনভেষ্টমেন্ট কোম্পানী”র কাজ পুনরায় শুরু হয়েছে বলেও বৈঠকে উল্লেখ করা হয়।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, মিশন উপ প্রধান মো. নজরুল ইসলাম, ইকনমিক কাউন্সিলর আবুল হাসান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব মো. সেলিম রেজা, অর্থমন্ত্রীর একান্ত সচিব জাকারিয়া হক, অর্থ মন্ত্রণালয়ের উপ সচিব হাসান খালেদ ফয়সাল, অর্থমন্ত্রীর নির্বাহী সহকারী শাহেদ মুহিত এবং এফবিসিসিআই’র ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আলমসহ সৌদি সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিকে আজ মঙ্গলবার সন্ধ্যায় রিয়াদ চেম্বারের আমন্ত্রনে চেম্বার নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে যোগ দেবেন অর্থমন্ত্রী। আগামীকাল বুধবার জেদ্দায় আইডিবি প্রেসিডেন্টের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরের কথা রয়েছে তাঁর।

বিডি-প্রতিদিন/২৪ নভেম্বর, ২০১৫/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর