৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:০৮

'দেশ ও বিএনপির চরম দুর্দিন চলছে'

নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ:

'দেশ ও বিএনপির চরম দুর্দিন চলছে'

বিএনপি নেতা আব্দুল্লাহ আল নোমান বলেছেন, ‘রাজনীতি থেকে বেগম খালেদা জিয়াকে সরানোর গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে তার বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করা হচ্ছে। তিনবারের প্রধানমন্ত্রীকে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে কাঠগড়ায় দাঁড় করানোর চক্রান্তও চলছে। এ ধরনের হিংসাত্মক আচরণের বিরুদ্ধে প্রবাসীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’ নিউইয়র্কে তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদের সমাবেশে তিনি এসব কথা বলেন। 

ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা নোমান আরও বলেন, ‘দেশ এবং বিএনপির জন্যে চরম দুর্দিন চলছে। কঠিন পরীক্ষার সম্মুখীন দেশপ্রেমিক রাজনীতিকরা। ক্ষমতাসীন সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের অংশ হিসেবে টাকার টোপ দিচ্ছে। যারা সে টোপে পা দিচ্ছেন না তাদের বিরুদ্ধেই মামলা করা হচ্ছে। এ অবস্থায় সচেতন সকল প্রবাসীকে বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ করতে সকলকে একযোগে কাজ করতে হবে।’

খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার প্রতিবাদ এবং অবিলম্বে সকল মামলা প্রত্যাহার দাবিতে ‘তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদ’র যুক্তরাষ্ট্র শাখার এ সমাবেশ অনুষ্ঠিত হয় রবিবার রাতে জ্যাকসন হাইটসে ইত্যাদি পার্টি সেন্টারে। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি পারভেজ সাজ্জাদ সভাপতিত্ব করেন এবং পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল হক আজাদ। অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ডা. মজিবর রহমান, এম এ সবুর, এডভোকেট কাইয়ুম চৌধুরী, জাকির হাওলাদার প্রমুখ। 

বিপুলসংখ্যক প্রবাসীর উপস্থিতিতে এ সমাবেশের বক্তারা অবিলম্বে খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার এবং কেয়ারটেকার সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবি জানান। তারা বলেন, জেল-জুলুম-হুলিয়া-গুম আর খুনের মধ্য দিয়ে অতীতেও কোনো স্বৈরশাসকই ক্ষমতা টিকিয়ে রাখতে পারেনি। একবিংশ শতাব্দিতে এটি কোনোভাবেই সম্ভব নয়। বক্তারা অভিযোগ করেন যে, বাংলাদেশে একদলীয় স্বৈরশাসন চলছে। এভাবেই বহু ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করা হচ্ছে।


বিডি-প্রতিদিন/ ০৮ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর