৮ ফেব্রুয়ারি, ২০১৬ ২৩:৪২

এবার ইসলামাবাদে বাংলাদেশের হাই কমিশনারকে তলব

অনলাইন ডেস্ক

এবার ইসলামাবাদে বাংলাদেশের হাই কমিশনারকে তলব

ইসলামাবাদে বাংলাদেশের হাইকমিশনার সোহরাব হোস‍াইন

সম্পর্কের টানাপড়েনের মধ্যে এবার ইসলামাবাদে বাংলাদেশের হাইকমিশনার সোহরাব হোস‍াইনকে তলব করেছে পাকিস্তান সরকার। সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বাংলাদেশের হাই কমিশনারকে ডেকে পাঠিয়েছিলেন বলে নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র।

ঢাকায় পাকিস্তানের হাই কমিশনার সুজা আলমকে গত ২ ফেব্রুয়ারি তলব করেছিল বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। তার এক সপ্তাহের মধ্যে পাল্টা পদক্ষেপ নিল ইসলামাবাদ।

এর আগে গত ১ ফেব্রুয়ারি ঢাকার গুলশানে সন্দেহজনক গতিবিধির জন্য পাকিস্তান দূতাবাসের এক কর্মকর্তাকে গোয়েন্দা পুলিশ আটক করার পর ইসলামাবাদে বাংলাদেশ হাই কমিশনের এক কর্মকর্তাকেও তুলে নেওয়া হয়।

পাকিস্তানের দূতাবাস কর্মকর্তার সঙ্গে থাকা অবৈধ ভারতীয় রুপি জব্দ করে ছেড়ে দেওয়ার পর ইসলামাবাদে বাংলাদেশি কর্মকর্তাও ছাড়া পান।

ওই ঘটনার প্রতিবাদ জানাতেই পরদিন সুজা আলমকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে নেওয়া হয়েছিল। হাই কমিশনের কর্মীকে 'আটকে রাখার প্রতিবাদ জানিয়ে' একটি চিঠি তার হাতে দেওয়া হয়।  

২৫ বছরের শোষণ-বঞ্চনার অবসান ঘটাতে সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে পাকিস্তান থেকে বাংলাদেশ আলাদা হওয়ার পর সম্প্রতি একাত্তরের যুদ্ধাপরাধের বিচার নিয়ে ইসলামাবাদের সঙ্গে ঢাকার সম্পর্কে টানাপড়েন সৃষ্টি হয়।

বিডি-প্রতিদিন/০৮ ফেব্রুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর