৯ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:৪৬

অবৈধ বাংলাদেশিদের বাহরাইন দূতাবাসে যোগাযোগের আহ্বান

একরামুল হক (টিটুু), বাহরাইন

অবৈধ বাংলাদেশিদের বাহরাইন দূতাবাসে যোগাযোগের আহ্বান

চার ধরনের অপরাধে জড়িত অবৈধ বাংলাদেশীদের যারা দেশে ফেরত যেতে ইচ্ছুক তাদের আগামী ১১ ফেব্রুয়ারি বহরাইনস্থ বাংলাদেশ দূতাবাসে সকাল ১০টায় যোগাযোগ করার আহ্বান করা হয়েছে।

মঙ্গলবার দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ আহ্বান জানানো হয়।

যারা দালালদের মাধ্যমে প্রতারিত হয়ে অন্যদেশে যাওয়ার পথে বাহরাইনে অবস্থান করছেন, ভ্রমণ ভিসায় এসে রয়ে গেছেন, পাসপোর্ট জালিয়তি করে বাহরাইন প্রবেশ করেছেন এবং যাদের বৈধ কোন কাগজ পত্র নেই তাদের সংখ্যা প্রায় ২ হাজার। তারা দণ্ড ছাড়া দেশে ফিরতে পারছে না, তবে দেশে ফিরতে ইচ্ছুকদের নিদিষ্ট সময়ে দূতাবাসে যোগাযোগের জন্য এ আহ্বান জানিয়েছে বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল কে.এম. মমিনুর রহমান। তিনি জানান, এরা নির্দোষ। তারা পরিস্থিতির শিকার। তাই আমরা এদের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

শ্রম বাজার নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান লেবার মার্কেট রেগুলেটরি অথরিটি (এল.এম.আর) এর তথ্যমতে দেশটিতে দেড় লক্ষ অভিবাসীদের মধ্যে ৪৩ হাজার ছিল অবৈধ। গেল বছরের জুলাই মাস থেকে তাদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেন দেশটির সরকার। ঘোষিত সাধারণ ক্ষমার মেয়াদ শেষ হয় গত ৩১ ডিসেম্বর। তবে এই দুই হাজার বাংলাদেশি ছিল অবৈধদের উল্লিখিত সংখ্যা এবং সাধারণ ক্ষমার আওতার বাহিরে।

বিডি-প্রতিদিন/০৯ ফেব্রুয়ারি, ২১০৬/রনি/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর