১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:০০

শিশুকে যৌন হয়রানি, নিউইয়র্কে বাংলাদেশি মুয়াজ্জিন গ্রেফতার

নিউইয়ক থেকে এনআরবি নিউজ:

শিশুকে যৌন হয়রানি, নিউইয়র্কে বাংলাদেশি মুয়াজ্জিন গ্রেফতার

জ্যাকসন হাইটসের সন্নিকটে ইস্ট এলমহার্স্টে মসজিদ আবু হুরায়রা। ছবি: এনআরবি নিউজ।

৯ বছরের এক শিশু ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে নিউইয়র্কে একটি মসজিদের মুয়াজ্জিন কাম শিক্ষক মোহাম্মদ রানা (৪৬)কে গ্রেফতার করা হয়েছে। বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের সন্নিকটে ইস্ট এল্মহার্স্ট এলাকায় ৩১ এভিনিউ এবং ৭৮ স্ট্রিটে অবস্থিত 'ইসলামিক সেন্টার অব জ্যাকসন হাইটস' তথা আবু হুরায়রা মসজিদে এ ঘটনা ঘটে। কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নী রিচার্ড এ ব্রাউন জানান, ধর্মীয় শিক্ষা নিতে এসে শিক্ষক কর্তৃক যৌন হয়রানির শিকার হয় ওই শিশুটি।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ৯ ফেব্রুয়ারি মঙ্গলবার এ শিশুটি স্কুলে এ্যাসেম্বলীর সময় 'গুড টাচ/ব্যাড টাচ' পাপেট শো দেখার পরই বুঝতে পারে মসজিদের শিক্ষক তার গায়ে খারাপ উদ্দেশ্যে হাত দিয়েছিল। বিষয়টি সে তার স্কুল শিক্ষককে জানায়। এরপরই স্কুল থেকে পুলিশকে জানানো হয় অভিযোগটি। এরপর নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের কুইন্স শিশু নির্যাতন স্কোয়াড ঘটনার তদন্তে নামে। ওইদিনই মোহাম্মদ রানাকে পুলিশ গ্রেফতার করে।

কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নীর অফিস আরো জানায়, ''ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন নির্যাতন, শিশুর নিরাপত্তা লংঘন এবং শিশুর শরীরে হাত দেওয়ার অভিযোগ দায়ের করা হয়েছে।''

১০ ফেব্রুয়ারি বুধবার রাতে জানা গেছে যে, ২৫ হাজার ডলার বন্ডে তার জামিন মঞ্জুর করা হলেও নগদ অর্থ সংগ্রহ করতে না পারায় তার মুক্তি মেলেনি। তার স্বজনেরা জানান, বন্ডের অর্থ সংগৃহীত হলেই আদালতে তা জমা দিয়ে মোহাম্মদ রানাকে মুক্ত করা হবে। তবে তাকে ২৬ ফেব্রুয়ারি কুইন্স ক্রিমিনাল কোর্টে হাজির হতে হবে মামলার পরবর্তী শুনানীর জন্যে।

অভিযোগ প্রমাণিত হলে মোহাম্মদ রানার সর্বোচ্চ ৭ বছরের কারাদন্ড হতে পারে বলে ডিস্ট্রিক্ট এটর্নীর অফিস উল্লেখ করেছে।

বিডি-প্রতিদিন/১১ ফেব্রুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর