৪ মার্চ, ২০১৬ ১৯:১১

সুবিধাবঞ্চিত শিশুদের সাহায্যার্থে দুবাইয়ের বাংলাদেশি ১২ তরুণ

কামরুল হাসান জনি, ইউএই :

সুবিধাবঞ্চিত শিশুদের সাহায্যার্থে দুবাইয়ের বাংলাদেশি ১২ তরুণ

বাংলাদেশসহ বিশ্বের ৩৮টি দেশের সুবিধাবঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যার্থে সংযুক্ত আরব আমিরাতের দুবাই কেয়ারস (Dubai Cares) প্রতি বছরের ন্যায় এবারও আয়োজন করেছে ‘ওয়াক ফর এডুকেশন’ নামে বিশেষ র‌্যালি।

দুবাই কেয়ারস এর টি-শার্ট ও ক্যাপ পরিধান করে এ র‌্যালিতে অংশগ্রহণ করেছে বিভিন্ন দেশের প্রায় আট হাজার নাগরিক।

শুক্রবার দুবাই ক্রিক পার্কের দুই নম্বর গেটে স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় অনুষ্ঠিত ৪৫ মিনিটের এ বিশেষে র‌্যালিতে লাল সবুজ পতাকা হাতে দ্বিতীয় বারের মত এতে অংশ নিল বাংলাদেশি ১২ তরুণ। যারা প্রত্যেকেই দুবাইয়ের এন্টিভাইরাস বিডি নামের একটি সংগঠনের সদস্য। এ ১২জন তরুণের নেতৃত্ব দেন জাহিরুল ইসলাম।

জানা গেছে, নিবন্ধনকৃত অংশগ্রহণকারীদের মধ্যে প্রথমে দুবাই কেয়ারস লগো যুক্ত একটি টি-শার্ট ও ক্যাপ বিতরণ করে। এ টি-শার্ট ও ক্যাপ র‌্যালিতে বাধ্যতামূলক পরিধান করতেও বলা হয়। এর বিনিময় ধরা হয় মাথাপিছু ৩০ দিরহাম। অংশগ্রহণকারীদের থেকে অর্জিত অর্থ ৩৮টি দেশের ১৩ মিলিয়ন সুবিধাবঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যার্থে ব্যয় করবে দুবাই কেয়ারস।

‘ওয়াক ফর এডুকেশন’ এ বাংলাদেশের পক্ষে টিম এন্টিভাইরাস বিডির নেতৃত্বে থাকা জাহিরুল ইসলাম বলেন, ‘বিদেশের মাটিতে দেশের পতাকা উড়াতে পেরে মনের যত সুখ অাছে সব নতুন করে খুঁজে পেলাম। বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুরা যেন দুবাই কেয়ার থেকে সাহায্য পায় সেই দাবির প্রেক্ষিতেই আমরা আজ এখানে এসেছি।’

আব্দুল্লাহ আল শাহীন নামে অন্য অংশগ্রহণকারী বলেন, ‘আমাদের অংশগ্রহণের মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের দুবাই কেয়ারের নজরে আনা। আমরা আমাদের উপস্থিতির মাধ্যমে জানান দিয়েছি, তাদের(দুবাইয়ের) মহৎ কাজকে প্রবাসী বাংলাদেশিরা ভাল ভাবেই গ্রহণ করে।’

উল্লেখ্য, শিক্ষার জন্যে হাঁটতে মানুষকে উৎসাহ দিয়ে দুবাই কেয়ারস তাদের স্লোগান রেখেছে, হাঁটা আমাদের স্বাস্থ্য ও মন ভাল রাখতে সাহায্য করে। হাঁটার মাধ্যমে আমরা সাহায্য করতে পারি সেসব শিশুদের, উন্নয়নশীল দেশগুলোতে যারা দীর্ঘ দুরত্ব অতিক্রম করে প্রতিদিন হেঁটে স্কুলে যাতায়াত করে।

বিডি-প্রতিদিন/ ০৪ মার্চ ১৬/ সালাহ উদ্দীন

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর