২৯ এপ্রিল, ২০১৬ ১৮:২১

শারজায় বাংলাদেশ সমিতির সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

কামরুল হাসান জনি, ইউএই :

শারজায় বাংলাদেশ সমিতির সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ সমিতি শারজার উদ্যোগে সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার রাতে শারজাহর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান।

সংগঠনের সভাপতি আলহাজ্ব সরাফত আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মোস্তফা মাহমুদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুবাই পুলিশের জেনারেল কোরডিনেশন কোয়ালিটি ইব্রাহিম আল ফারাসি, উম্ম আল কোয়েন পুলিশের হেড অফ কমিউনিটি ক্যাপ্টেন নাছের সুলতান বিন ইউছুফ, দুবাই কনস্যুলেটের কাউন্সিলর (লেবার) এএসএম জাকির হোসেন, ইউএই বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসাইন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘আরব আমিরাতের নিজস্ব কালচার রয়েছে। তাদের কালচার ও আইন কানুনকে সম্মান প্রদর্শন করেই বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে দল-মত নির্বিশেষে সবাইকে কাজ করতে হবে। দূতাবাস, কনস্যুলেট ও কমিউনিটি একে অন্যের পরিপূরক। নিজ নিজ দায়বদ্ধতা থেকে সবার চেষ্টা অব্যাহত রাখতে হবে, যেন বাংলাদেশকে কেউ খাটো করতে না পারে।’

সভাপতি সরাফত আলী তার বক্তব্যে বলেন, ‘দূতাবাস ও কনস্যুলেট থেকে প্রবাসীদের জন্য কাজ করার লক্ষ্যে নানা সময় বিভিন্ন সংগঠনকে দায়িত্ব দেওয়া হয়। এ ধরণের কিছু দায়িত্ব বাংলাদেশ সমিতি শারজাহকেও দেওয়া হলে এ সংগঠনও প্রবাসীদের কল্যাণে আরও বেশি কাজ করার সুযোগ পাবে।’  

শুভেচ্ছা বক্তব্য শেষে অনুষ্ঠানে বার্ষিক ম্যাগাজিন দুর্জয়-৭ এর মোড়ক উন্মোচন করা হয়। এছাড়াও উপস্থিত অতিথিদের হাতে তুলে দেওয়া হয় স্বাধীনতা দিবসের সম্মাননা পদক। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির প্রধান উপদেষ্টা প্রকৌশলী রফিক শিকদার, ইউএই বাংলাদেশ সমিতির সাধারণ সম্পাদক আবদুস সালাম তালুকদার, আবুধাবী জনতা ব্যাংকের মহা ব্যবস্থাপক মোহাম্মদ ইসমাইল, বাংলাদেশ সমিতি শারজার সহ সভাপতি ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ, কমিউনিটি নেতা নুর মোহাম্মদ। দ্বিতীয়াধ্যে বাংলা নতুন বছর ১৪২৩ বঙ্গাব্দ উদযাপন উপলক্ষে সাংস্কৃতিক পর্বে আবুধাবী ও দুবাইয়ের স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন ও দুটি নাটিকা উপস্থাপন করে বাঁধন থিয়েটার ও এন্টিভাইরাস টিম। পুরো অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব ছিলেন মোহাম্মদ মাহবুবুর রহমান, আজাদ লালন, ইমাম হোসেন পারভেজ, জাহাঙ্গীর আলম রুপু, আব্দুল মান্নান প্রমুখ।


বিডি-প্রতিদিন/২৯ এপ্রিল, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর