৩০ এপ্রিল, ২০১৬ ১৯:২৬

আমিরাতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস ওয়েলফেয়ার সোসাইটির বার্ষিক সভা

কামরুল হাসান জনি, ইউএই :

আমিরাতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস ওয়েলফেয়ার সোসাইটির বার্ষিক সভা

‘বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস্ ওয়েলফেয়ার সোসাইটি একটি জনকল্যাণমুখী সংগঠন। মানুষকে শুধু আর্থিক সাহায্য নয়, কায়িক সাহায্যও দিয়ে যাচ্ছে সংগঠনটি। ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনের লক্ষ্য পূরণের জন্য সকল সদস্যকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যেতে হবে।’

শুক্রবার রাতে আরব আমিরাতের রাস আল খাইমা হোটেলে দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস্ ওয়েলফেয়ার সোসাইটির বার্ষিক সভায় বক্তরা এসব কথা বলেন। দুই পর্বের বিভক্ত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান।

তিনি বলেন, ‘প্রবাসীদের সকল কাজের হিসাবই রাখা হয়। একটি ভাল কাজ যেমন গুরুত্বের সঙ্গে মূল্যায়ন করা হয়, তেমনি একটি খারাপ কাজের জন্যও শাস্তি বিধান রাখা আছে। একেকজন প্রবাসী একেকজন রাষ্ট্রদূত, তাই দেশের সুনাম বৃদ্ধিতে সবাইকেই সমান ভূমিকা রাখতে হবে।’

দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস্ ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন ইরান দূতাবাসের কাউন্সিলর এটিএম মমেনুল হক, দুবাই কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান, কুমিল্লা ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস্ ওয়েলফেয়ার সোসাইটি ইউএই কেন্দ্রীয় কমিটির সভাপতি গাজী সামসুউদ্দিন, সাধারণ সম্পাদক আশিষ কুমার বড়ুয়া, অনুষ্ঠানের আহবায়ক সেকুল ইসলাম ভুইয়া, সামছুল আলম, রাসিদুল ইসলাম বোরহান ও সুলতান আহমেদ।

দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে জাহাঙ্গীর আলমের পরিচালনায় সঙ্গীত পরিবেশন করেন মাসুম জাবেদ, ভুলনা, অনিন্দিতা সুমি ও সামিদা চৌধুরী পপি। সবশেষে ইউএই এক্সচেঞ্জের পুরস্কার বিজয়ী ও র‍্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এসময় বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস্ ওয়েলফেয়ার সোসাইটির দুবাই ও উত্তর আমিরাতের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/৩০ এপ্রিল, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর