২ মে, ২০১৬ ১০:০৪

'এ ষড়যন্ত্র ব্যক্তি জয়ের বিরুদ্ধে নয়, গোটা জাতির বিরুদ্ধে'

নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ:

'এ ষড়যন্ত্র ব্যক্তি জয়ের বিরুদ্ধে নয়, গোটা জাতির বিরুদ্ধে'

যুক্তরাষ্ট্র যুবলীগের পক্ষ থেকে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা। ছবি: এনআরবি

বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক অবৈতনিক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের প্রবীন নেতা এবং শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, ‘একাত্তরের কায়দায় বাংলাদেশকে আবারো মেধাশূন্য করার গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে ডিজিটাল বাংলাদেশের মূল কারিগর সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। আর এ ষড়যন্ত্র ব্যক্তি জয়ের বিরুদ্ধে নয়, গোটা বাঙালি জাতিকে আবারও অধগতির পথে নিয়ে যাবার ষড়যন্ত্র। এ ষড়যন্ত্র গোটা জাতির বিরুদ্ধে’।

নিউইয়র্কে রবিবার রাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এক সমাবেশে আমু আরও বলেন, ‘জয়ের বিরুদ্ধে এই অপহরণ-ষড়যন্ত্র বাংলাদেশে যদি হতো এবং সে জন্যে যদি কাউকে গ্রেফতার বা বিচারের মুখোমুখি করা হতো তাহলে জ্ঞানপাপীরা তারস্বরে চিৎকার করতো যে, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জনে  বিএনপির ওইসব লোকের বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার উঠেপড়ে লেগেছে। কিন্তু জয়কে অপহরণ এবং তারপর তাকে হত্যা করার ষড়যন্ত্র হয়েছে এই যুক্তরাষ্ট্রে এবং যুক্তরাষ্ট্র বিচার বিভাগে তা উদঘাটিত হয়েছে।’ 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসারত আলীর সভাপতিত্বে জ্যাকসন হাইটস সংলগ্ন নান্দুস পার্টি সেন্টারে এ সমাবেশ পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এবং সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ। ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে মুখরিত পরিবেশে আওয়ামী লীগের এই নেতাকে পর্যায়ক্রমে ফুলেল শুভেচ্ছা জানায় যুক্তরাষ্ট্র যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং শ্রমিক লীগের নেতা-কর্মীরা।

সমাবেশ শুরু হয় ইমাম কাজী কাইয়ুম কর্তৃক পবিত্র কোরআন এবং সুবল দেবনাথ কতৃক পবিত্র গীতা থেকে পাঠের পর জাতিরজনকসহ বঙ্গবন্ধু পরিবারের সকল নিহত সদস্য এবং জেল হত্যাকাণ্ডের শিকারদের আত্মার মাগফেরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাহবুবুর রহমান টুকু, আব্দুর রহিম বাদশা, চন্দন দত্ত, ফরিদ আলম, এডভোকেট শাহ বখতিয়ার, আবুল মনসুর খান, শাহীন আজমল, জাহিদ হাসান, দরুদ মিয়া রুনেল। মঞ্চে উপবেশনকারি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহসভাপতি আকতার হোসেন, লুৎফুল করিম, শামসুদ্দিন আজাদ প্রমুখ। 

 

বিডি-প্রতিদিন/ ০২ মে, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর