২৫ মে, ২০১৬ ১৫:৩৪

যুক্তরাষ্ট্র যুবলীগের মহাসমাবেশে ৬ দফা কর্মসূচি

নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ :

যুক্তরাষ্ট্র যুবলীগের মহাসমাবেশে ৬ দফা কর্মসূচি

স্বাধীনতা বিরোধী শক্তি ও যুদ্ধাপরাধী সস্ত্রাসী সংগঠন হিসাবে জামাত-শিবিরের রাজনীতি অবিলম্বে নিষিদ্ধ দাবি এবং আমেরিকায় বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্তদের প্রতিরোধের স্লোগানে গত রবিবার ফ্লোরিডায় অনুষ্ঠিত  হলো যুক্তরাষ্টের ইতিহাসে সর্বপ্রথম আন্তঃস্টেট যুবলীগের মহা-সমাবেশ। 

বিভিন্ন রাজ্য থেকে অসখ্যং নেতাকর্মীর উপস্থিতিতে এই সমাবেশ এক পর্যায়ে বিশাল আকার ধারণ করে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন-অগ্রগতির পক্ষে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে যুক্তরাষ্টে বসবাসরত বাংলাদেশি যুবসমাজকে ঐক্যবদ্ধ করার লক্ষেই যুক্তরাষ্ট যুবলীগের তত্ত্বাবধানে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে যুক্তরাষ্ট্র যুবলীগের নেতৃবৃন্দসহ নিউইয়র্ক স্টেট যুবলীগ, কানেকটিকাট স্টেট যুবলীগ, মিশিগান স্টেট যুবলীগ, জর্জিয়া স্টেট যুবলীগ, মেট্রো ওয়াশিংটন স্টেট যুবলীগ, নিউজার্সি স্টেট যুবলীগ, বোস্টন স্টেট যুবলীগ, নিউজার্সি স্টেট যুবলীগসহ স্বাগতিক ফ্লোরিডা যুবলীগের বিপুলসংখ্যক নেতা-কর্মী ছাড়াও স্থানীয় আওয়ামী লীগ, সেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশ থেকে যুক্তরাষ্ট্র যুবলীগের পক্ষ থেকে সংগঠনের সাধারণ সম্পাদক ফরিদ আলম ৬ দফা কর্মসূচি ঘোষণা করেন। এগুলো হলো : ১. স্বাধীনতা বিরোধী শক্তি ও যুদ্ধাপরাধী সন্ত্রাসী সংগঠন হিসাবে জামাত-শিবিরের রাজনীতি অবিলম্বে নিষিদ্ধ করার দাবিতে যুক্তরাষ্ট্র যুবলীগ অব্যাহত আন্দোলন চালিয়ে যাবে। 

২. ইতিহাস বিকৃতিকারী তারেক রহমান ও আন্দোলনের নামে পেট্রলবোমা নিক্ষেপ করে মানুষ পুড়িয়ে হত্যার অভিযোগে খালেদা জিয়াকে সর্বোচ্চ শাস্তি প্রদান করার দাবিতে যুক্তরাষ্ট্র যুবলীগ জোরদার আন্দোলন চালিয়ে যাবে। 

৩. জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা এবং বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের সাথে সম্পৃক্ত সকল যড়ষন্ত্রকারীর দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে যুক্তরাষ্ট যুবলীগ অবিরাম আন্দোলন চালিয়ে যাবে এবং যুবসমাজের অহংকার ডিজিটাল বাংলাদেশের রূপকার সজীব ওয়াজেদ জয়কে হত্যা করার ষড়যন্ত্রে লিপ্ত দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে যুক্তরাষ্ট্র যুবলীগ দুর্বার আন্দোলন গড়ে তুলবে। 

৪. স্বাধীনতার চেতনায় বিশ্বাসী প্রবাসী যুবসমাজের চিন্তা-ভাবনা এবং বাংলাদেশের উন্নয়নে প্রবাসী যুবসমাজের ভুমিকা নিয়ে জননেত্রী শেখ হাসিনা এবং সজীব ওয়াজেদ জয়ের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খোলামেলা আলোচনার ব্যবস্থা গ্রহণ করার জন্য যুক্তরাষ্ট্র যুবলীগ বদ্ধপরিকর। 

৫. জননেত্রী শেখ হাসিনার দুঃসময়ের পরীক্ষিত প্রবাসী যুব সংগঠন যুক্তরাষ্ট যুবলীগকে আরও ঐক্যবদ্ধ ও শক্তিশালী করতে এবং বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও বাস্তবায়নের লক্ষ্যে গণতান্ত্রিক ও গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত, সময়ের পরিক্ষায় উক্তীর্ণ, ত্যাগি ও উদ্যমী যুবকদের সমন্বয়ে কাউন্সিল প্রক্রিয়ার মাধ্যমে সঠিক নেতৃত্ব গঠনের জন্য কেন্দ্রিয় যুবলীগ ও জননেত্রী শেখ হাসিনার প্রতি যুক্তরাষ্ট্র যুবলীগের উদাত্ত আহবান অব্যাহত থাকবে।

৬. জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন ও অগ্রযাত্রার ধারা অব্যহত রাখতে আগামী নির্বাচনে বাংলাদেশের প্রতিটি জেলার সাথে গণসংযোগ স্থাপনের লক্ষ্যে যুক্তরাষ্ট্র যুবলীগ একটি বিশেষ প্রতিনিধি দল গঠনের মাধ্যমে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করবে এবং জননেত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নিমার্ণে সিদ্ধান্ত নেওয়ায় পদ্মা সেতুর নাম  "শেখ হাসিনা সেতু" করার জন্য যুক্তরাষ্ট যুবলীগের জোর দাবি অব্যাহত থাকবে।

 

বিডি-প্রতিদিন/ ২৫ মে, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর