Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ জুন, ২০১৬ ১৫:১৮
কুয়েতে প্রবাসী সাহিত্য পরিষদের কমিটি বিলুপ্ত, আহ্বায়ক কমিটি গঠন
মঈন উদ্দিন সরকার সুমন, কুয়েত:
কুয়েতে প্রবাসী সাহিত্য পরিষদের কমিটি বিলুপ্ত, আহ্বায়ক কমিটি গঠন

কুয়েতে প্রবাসী সাহিত্য পরিষদের সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। কুয়েত সিটির গুলশান হোটেলে শনিবার রাতে সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম ভুলুর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের পূর্বের কার্যক্রমের উপর বিস্তারিত আলোচনা করেন নেতৃবৃন্দ। 

আলোচকরা বলেন, একটি সংগঠন চালাতে গেলে কিছুটা ভুল থাকতেই পারে। সেই ভুল কমিয়ে সামনে আরও ভালো কিছু কিভাবে করা যায় সেদিকটির খেয়াল রেখে সামনে এগিয়ে যেতে হবে। কুয়েতে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন অঞ্চলের সাহিত্যপ্রেমী প্রবাসীদের খুঁজে বের করা এবং তাদের সাহিত্য চর্চায় উৎসাহ যোগানো ও সহযোগিতা করা। সকল কবি সাহিত্যিকদের সমন্বয়ে একটি গ্রহণযোগ্য কমিটি করার আশা ব্যক্ত করেন। 

সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম ভুলু এবং সাধারণ সম্পাদক কবি আবদুর রহিম লিখিতভাবে পূর্বের কমিটি বিলুপ্ত করেন। নতুন কমিটি গঠনকল্পে পাঁচ সদস্য বিশিষ্ঠ আহ্বায়ক কমিটি করা হয়। এতে মোর্শেদ আলম বাদলকে আহ্বায়ক, কবি সেলিম রেজাকে সদস্য সচিব, আহ্বায়ক কমিটির সদস্য ইমরান সিকদার, সাংবাদিক মঈন উদ্দিন সরকার সুমন ও শেখ এহছানুল হক খোকনকে দায়িত্ব দেয়া হয়। আগামী এক মাসের মধ্যে একটি গ্রহণযোগ্য পূর্নাঙ্গ নতুন কমিটি গঠনের প্রস্তাব করা হয়। সাহিত্য পরিষদের মুখপত্র সাহিত্য পত্রিকা জাগরণের পূর্বের সম্পাদক মাসুদ করিমের দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে নতুন কমিটি আগামীতে সম্পাদক নির্ধারণ করে পত্রিকাটি প্রকাশের দায়িত্ব দিবেন বলে সবাই সম্মতি প্রকাশ করেন। কুয়েত প্রবাসী বাংলাদেশি সকল কবি সাহিত্যকদের যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।


বিডি-প্রতিদিন/ ০৫ জুন, ২০১৬/ আফরোজ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow