Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৯ জুন, ২০১৬ ১০:৪৬
আপডেট :
খোকার অবস্থার উন্নতি, হাসপাতালে বিএনপি নেতা সালাম
নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ :
খোকার অবস্থার উন্নতি, হাসপাতালে বিএনপি নেতা সালাম

বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম পা ভেঙ্গে নিউইয়র্কের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। নিউইয়র্ক সিটির ব্রুকলিনে এক আত্মীয়ের বাসার সিঁড়িতে পড়ে গিয়ে পা ভেঙ্গেছেন তিনি।  

গত রবিবার বিকেলে বাসা থেকে বের হয়ে নিউইয়র্কে জাতীয়তাবাদী ফোরামের ইফতার মাহফিলে রওয়ানা দেয়ার প্রাক্কালে বাসার সিঁড়ি থেকে পা ফসকে পড়ে যান এম এ সালাম। এতে তার বাম পা ভেঙ্গে যায়। সাথে সাথে অ্যাম্বুলেন্স ডেকে তাকে ব্রুকলিন ম্যাথডিস হাসপাতালে ভর্তি করা হয়। ডাক্তাররা জানিয়েছেন, তার বাম পায়ের দুটো হাড় ভেঙ্গে গেছে। ইতোমধ্যেই একবার অস্ত্রোপচার করা হয়েছে। শীঘ্রই আরও একটি অস্ত্রোপচারের কথা। যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদ হাসপাতালে আব্দুস সালামের খোঁজ-খবর নেয়ার পর গতকাল মঙ্গলবার এ তথ্য জানান।

এদিকে, অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস প্রেসিডেন্ট সাদেক হোসেন খোকার অবস্থার যথেষ্ঠ উন্নতি ঘটেছে। চিকিৎসকরা জানান, শীঘ্রই তাকে হাসপাতালের নিয়ন্ত্রণাধীন রিহ্যাব সেন্টারে পাঠানো হবে। উল্লেখ্য, খোকা আমেরিকায় এসেছেন মরণব্যাধি ক্যান্সারের চিকিৎসা নিতে। বিশ্বখ্যাত মেমরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসা নিচ্ছেন খোকা। এরই মধ্যে ধরা পড়ে তার বাম উরুতে টিউমার। ডাক্তাররা পরামর্শ দেন সেই টিউমার অপসারণে। টিউমার অপসারণে ভর্তি হয়েছিলেন একই হাসপাতালে। গত ১৩ জুন সফল অস্ত্রোপচারের মাধ্যমে টিউমার অপসারণ করার পর থেকে হাসপাতালে ডাক্তারদের পর্যবেক্ষণে রয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, খোকার অবস্থার উন্নতি ঘটেছে। দুয়েকদিনের মধ্যেই তাকে রিহ্যাব সেন্টারে পাঠানো হবে।  

সাদেক হোসেন খোকা এবং আব্দুস সালামের পরিবারের পক্ষ থেকে তাদের সুস্থতার জন্য সকল বাংলাদেশির কাছে দোয়া চাওয়া হয়েছে।

বি চৌধুরী টেক্সাসে

এদিকে, সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার চেয়ারম্যান ডা. বি চৌধুরী চিকিৎসা নিচ্ছেন টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টন সিটির একটি হাসপাতালে। সপ্তাহখানেক আগে তিনি তার পুত্র মাহী বি চৌধুরীসহ যুক্তরাষ্ট্রে এসেছেন।


বিডি-প্রতিদিন/ ২৯ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow