Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ৩ জুলাই, ২০১৬ ১৫:৩০
আপডেট : ৩ জুলাই, ২০১৬ ১৫:৫৬
গুলশান রেস্তোরাঁয় নিহতদের স্মরণে নিউইয়র্কে মোমবাতি প্রজ্জ্বলন
নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ:
গুলশান রেস্তোরাঁয় নিহতদের স্মরণে নিউইয়র্কে মোমবাতি প্রজ্জ্বলন

বাংলাদেশের রাজধানী ঢাকার কূটনৈতিক পাড়া গুলশানে একটি রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার নিষ্ঠুর শিকারদের প্রতি শ্রদ্ধা এবং সন্ত্রাসীদের মুলোৎপাটনে বিবেকসম্পন্ন সকল মানুষের দুর্বার ঐক্য কামনা করা হলো নিউইয়র্কের মানববন্ধন থেকে। শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় সমবেত সকলে প্রজ্জ্বলিত মোমবাতি হাতে নিয়ে এই কমসূচিতে অংশ নেন। অসাম্প্রদায়িক চেতনার প্রবাসীদের উদ্যোগে অনুষ্ঠিত এ কর্মসূচিতে ছিল না কোন বক্তৃতা। নীরবতা পালনের মধ্য দিয়ে এধরনের সন্ত্রাসের প্রতি ধিক্কার, নিন্দা, প্রতিবাদ জানানো হয়।  

অংশগ্রহণকারী নেতৃবৃন্দের মধ্যে ছিলেন প্রবীন সাংবাদিক সৈয়দ মুহম্মদ উল্লাহ, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের আহ্বায়ক রাশেদ আহমেদ, যুগ্ম আহ্বায়ক এ বি সিদ্দিক এবং সদস্য সচিব রেজাউল বারি, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা শিতাংশু গুহ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির স্বীকৃতি বড়ুয়া, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মিথুন আহমেদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হাকিকুল ইসলাম খোকন, গণজাগরণ মঞ্চের লুৎফুন্নাহার লতা ও মিনহাজ আহমেদ সাম্মু প্রমুখ।  

নিন্দা  বি. চৌধুরীর

গুলশানে সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনে অবস্থানরত বি চৌধুরী এক বিবৃতিতে বলেন, ‘এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জাননোর ভাষা  আমার নেই। ’  এই সন্ত্রাসী নেটওার্কে জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে কঠোর শাস্তি নিশ্চিত করার দাবিও জানান। নিহতদের আত্মার শান্তি কামনা করে তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন প্রবীণ এই রাজনীতিক ।  

 

বিডি-প্রতিদিন/ ০৩ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow