Bangladesh Pratidin

প্রকাশ : ৮ জুলাই, ২০১৬ ১৫:১৩ অনলাইন ভার্সন
আপডেট :
আল আইনে 'অদম্য ২০০৫' এর ঈদ পুনর্মিলনী
ইউএই প্রতিনিধি :
আল আইনে 'অদম্য ২০০৫' এর ঈদ পুনর্মিলনী

প্রবাসীদের ঈদ মানে ঘুম, না হয় ডিউটিতে প্রতিদিনকার মত ছুটে চলা। ঈদ আনন্দ খুব একটা উপভোগ্য হয়ে উঠে না পর দেশের এ রেমিটেন্স সৈনিকদের। আনন্দ ভাগাভাগি করার খুব একটা সুযোগও মেলেনা বেশির ভাগ প্রবাসীর। গতানুগতিক সেই রীতির গণ্ডি অতিক্রম করে ঈদকে উপভোগ্য ও আনন্দের বানে ভাসাতে নিজেদের পরিকল্পনা অনুযায়ী পরবাসে মাটিতে ঈদ পুনর্মিলনীর আয়োজন করলো সামাজিক, জনকল্যাণ ও আত্মনির্ভরশীল সংগঠন ‘অদম্য-২০০৫’।

ইউএইতে অবস্থানরত অদম্য বন্ধুদের আয়োজনে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতের গ্রীন সিটি খ্যাত আল আইনের জাহলি পার্কে অনুষ্ঠিত হলো সংগঠনের ঈদ পুনর্মিলনী। আমিরাতে ঈদের পরের দিন তথা গত বৃহস্পতিবার সংগঠনের সহ সভাপতি সাংবাদিক কামরুল হাসান জনির নেতৃত্বে শত শত মাইল দূর থেকেও ইউএই'র বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা অদম্য বন্ধুরা মিলিত হন আল আইনে। সকাল ১১টা থেকে একে একে যোগ দেন আজমান, শারজাহ, দুবাই, আবুধাবী ও আল আইনের বন্ধুরা। সবচেয়ে অবাক করা ব্যাপার ছিল আল আইন থেকে কয়েকশ কিলোমিটার দূরে রোইচ থেকেও ঈদ পুনর্মিলনীতে যোগ দেন অদম্য বন্ধুরা। দুপুরে অভিজাত রেস্তোরাঁয় খাবারের আয়োজন সেরে সবাই মিলিত হন জাহলি পার্কে। শাদা রংয়ের টি শার্টের উপর লাল-সবুজের চিহ্ন পার্কে আসা স্থানীয় দর্শনর্থীসহ সকলের নজর কাড়ে সে সময়। তারা যেন লাল-সবুজের বাংলাদেশকেই উপস্থাপন করছিল সেসময়।  

পার্কে সংগঠনের ভবিষ্যত কর্ম পরিকল্পনা নিয়ে একটি সাধারণ সভাও অনুষ্ঠিত হয়। সামছুদ্দিন হায়দারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সহ সভাপতি সাংবাদিক কামরুল হাসান জনি। বক্তব্য রাখেন সংগঠনের প্রবাসী সম্পাদক আবদুল হালিম, কার্য নির্বাহী সদস্য আরিফ হোসেন আরিফ, খুরশেদ আলম, আনোয়ার হোসেন সবুজ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অদম্য সদস্য বাবলু শীল, জসিম উদ্দিন, মুসলিম উদ্দিন, নাসিম উদ্দিন, নাজিম উদ্দিন, আলা উদ্দিন, মামুন হোসেন, গোলাম আযম ও সেলিম উদ্দিন।

বক্তারা সংগঠনের অর্থনৈতিক সমৃদ্ধির পাশাপাশি স্ব স্ব অঞ্চলের সামাজিক ও জনকল্যাণমূলক কর্মকাণ্ডে নিজেদের অংশগ্রহণের প্রত্যয় ব্যক্ত করেন।

বিডি-প্রতিদিন/০৮ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow