Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ১১ জুলাই, ২০১৬ ১৩:৩৭
আপডেট : ১১ জুলাই, ২০১৬ ১৩:৪১
জঙ্গি দমনে বিদেশি সহায়তা প্রস্তাবে সতর্কতার তাগিদ
কানাডা প্রতিনিধি:
জঙ্গি দমনে বিদেশি সহায়তা প্রস্তাবে সতর্কতার তাগিদ

গুলশান ও শোলাকিয়া জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে বিদেশি দেশ ও শক্তির সহযোগিতা গ্রহণের ক্ষেত্রে বাংলাদেশকে সতর্কতা অবলম্বন করার তাগিদ দিয়েছে টরন্টো প্রবাসী বাংলাদেশিরা।

দেশে জঙ্গিবাদের উত্থান-প্রসার ও আক্রমণের প্রতিবাদে প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ (পিডিআই), কানাডার, আহ্বানে আয়োজিত আলোচনা সভায় এই তাগিদ দেওয়া হয়। বক্তারা বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে বিরোধীতাকারী কোনো পশ্চিমা শক্তি জঙ্গী দমনে সহযোগিতা দিতে ছুটে এসেছে। বিশ্বের অন্যান্য দেশে এদের সহযোগিতার পরিণতি বিবেচনায় নিয়ে বাংলাদেশকেও সতর্কতার সাথে এগুতে হবে।  

গতকাল রবিবার ডেনফোর্থের রেড হট তন্দুরি রেস্তোরাঁয় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সমন্বয়ক ড. মঞ্জুরে খোদা টরিক এর পরিচালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক বিদ্যুৎ রঞ্জন দে ।  

সভায় আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক আজিজুল মালিক, সাবেক ছাত্রনেতা নাসির উদ দুজা, বাকসু’র সাবেক ভিপি ফাইজুল করিম, শিক্ষক মাসুক আহম্মেদ, হাবিবুর রহমান, শিক্ষক টিটো খন্দকার, সাবেক ছাত্রনেতা ফকরুল ইসলাম চৌধুরী মিলন, রানা দেবরায়, উদীচী’র সংগঠন মুক্তি প্রসাদ, আখলাক হোসেন, কবি দেলোয়ার এলাহি, আবৃত্তিকার শেখর গোমেজ।  

আলোচনার শুরুতেই জঙ্গীদের হামলায় নিহতদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন। বক্তরা ইতিহাসের এই জঘন্য ও নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে নিহতের শোকসন্তপ্ত পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

বিডি-প্রতিদিন/ ১১ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
এই পাতার আরো খবর
up-arrow