Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ১৫ জুলাই, ২০১৬ ১৬:৫৯
আপডেট :
আমিরাতে সংহতি সাহিত্য পরিষদের দুবাই শাখার অভিষেক
ইউএই প্রতিনিধি :
আমিরাতে সংহতি সাহিত্য পরিষদের দুবাই শাখার অভিষেক

গত বৃহস্পতিবার রাতে সংযুক্ত আরব আমিরাতের দুবাইস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে সংহতি সাহিত্য পরিষদের দুবাই শাখার অভিষেক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। সংহতির দুবাই শাখার সভাপতি লেখিকা ও গাল্ফ ইন্ডিয়ান হাই স্কুলের শিক্ষিকা মোস্তাকা মৌলার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছড়াকার লুৎফুর রহমানের ছন্দে ছন্দে অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে বাচিকশিল্পী মাহনুর রওশন মুমুর কাব্যমূখর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য থেকে আগত সংহতি কেন্দ্রীয় পর্ষদের সাংগঠনিক সম্পাদক কবি-সাংবাদিক আনোয়ারুল ইসলাম অভি। তিনি তার বক্তব্যে সংহতির ২৭ বছরের গৌরবোজ্জ্বল পথচলার কথা তুলে ধরেন। সেই সাথে যুক্তরাজ্য, বাংলাদেশ এবং ভারতে সংহতির সাথে সংশ্লিষ্ট মৌলিক সকল কলম সৈনিকের পরিচয় দেন।  

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধরেই সংহতির পথচলা। তাই দেশ ও জাতির সকল সংকটে সংহতির সাথে সংশ্লিষ্ট সকল কলম সৈনিকের কলম যেন একাত্তরের মতো গর্জে ওঠে। অনুষ্ঠানের শুরুতে দেশে ঘটে যাওয়া সকল দুর্ঘটনায় নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।  

পরে প্রধান অতিথি নবগঠিত দুবাই শাখার সকল নেতৃবৃন্দকে একে একে ফুল দিয়ে বরণ করে নেন। অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এনআরবি ব্যাংকের পরিচালক আলহাজ্ব আব্দুল করিম, কমিউনিটি নেতা প্রফেসর আব্দুস সবুর, প্রবাসী সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও এনটিভির আরব আমিরাত প্রতিনিধি শিবলী আল সাদিক, সাহিত্যসেবি শেহাবুল আম্বিয়া এবং শফিকুল ইসলাম।  

প্রাণবন্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কবি মো. জয়নুল আবেদীন, নাট্যকর্মী জিয়ানুল ইসলাম, স্বপ্নপথ এর আহবায়ক নাসির যশি, কবি নাজিম মাহমুদ প্রমুখ। যুক্তরাজ্য থেকে আগত কবি-সাংবাদিক আনোয়ারুল ইসলাম অভির সম্মানে দুবাই প্রবাসী বাঙালিদের পক্ষ থেকে লাল-সবুজের উত্তরীয় পরিয়ে দেন বিশেষ অতিথিবৃন্দ। কবিতা পাঠ করেন বাচিকশিল্পী সৈয়দা দিবা, লুৎফুর রহমান, মাহনুর রওশন মুমু, সঞ্জয় ঘোষ।  

সংহতি সাহিত্য পরিষদের দুবাই শাখায় দায়িত্ব প্রাপ্তরা হলেন, সভাপতি: মোস্তাকা মৌলা (লেখিকা-শিক্ষিকা), সহসভাপতি : সৈয়দ খোরশেদ আলম (নাট্যকর্মী-সাংবাদিক), সৈয়দা দিবা (কবি-বাচিকশিল্পী), সাধারণ সম্পাদক: লুৎফুর রহমান (ছড়াকার, সম্পাদা-মাসিক মুকুল), যুগ্ম সম্পাদক: কামরুল হাসান জনি (উপন্যাসিক, প্রতিনিধি-বাংলাদেশ প্রতিদিন) আফজাল সাদেকীন (মুক্তিযোদ্ধার সন্তান, ব্লগার), সাংগঠনিক সম্পদক: সঞ্জয় ঘোষ (কণ্ঠশিল্পী, আবৃত্তিকার), সহ সাংগঠনিক সম্পাদক : তুষার মুহিব (সাহিত্যকর্মী), প্রচার সম্পাদক: আব্দুল্লাহ আল মামুন (প্রতিনিধি, বাংলানিউজ২৪), সাহিত্য-সংস্কৃতি সম্পাদক: নিয়াজ আহমেদ (কবি), তথ্য ও প্রচার সম্পাদক: মাহনুর রওশন মুমু (বাচিকশিল্পী), সম্মানিত সদস্য: ফাহমিদা চৌধুরি (রেসিপি লেখিকা), মাসুক আহমদ রুমেল (সাহিত্যকর্মী), জাবেদ আহমদ (সাহিত্যকর্মী), সাহনী রওশন শিমু (সংস্কৃতিকর্মী) সাদিকুর রহমান চুনু ও শিপলু আহমদ।

 

বিডি প্রতিদিন/১৫ জুলাই ২০১৬/হিমেল-০৮

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
এই পাতার আরো খবর
up-arrow