Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুলাই, ২০১৬ ১৩:১১
আপডেট :
কুয়েতে কুমিল্লা প্রবাসী পরিষদে নির্বাচন সম্পন্ন
মঈন উদ্দিন সরকার সুমন, কুয়েত:
কুয়েতে কুমিল্লা প্রবাসী পরিষদে নির্বাচন সম্পন্ন

কুয়েতে কুমিল্লা প্রবাসী পরিষদের ২০১৬-২০১৭ দ্বি-বার্ষিক কার্যকরি পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে কুয়েত সিটির রাজধানী হোটেলে এই নির্বাচনে আহ্বায়ক জাহাঙ্গির হোসেন পাটোয়ারী ছিলেন প্রধান নির্বাচন কমিশনার। এছাড়া সহকারী নির্বাচন কমিশনার ছিলেন লুৎফর রহমান মুকাই আলী ও আবদুল বারেক।  

সংগঠনের তালিকাভুক্ত ৪৭ জন ভোটারের মধ্যে ৩৪ জন ভোটার উপস্থিত থেকে ভোট গ্রহণে অংশ নেয়। নির্বাচনে বিনা প্রতিদন্ধিতায় মোট ২৯ ভোট পেয়ে আতাউল গনি মামুন সভাপতি পদে নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে ১ ভোটের ব্যবধানে  মোট ১৬ ভোট পেয়ে জয়ী হন মেজবাহ উদ্দিন সেলিম, নিকটতম প্রার্থী আবদুল হান্নান মজুমদার ১৫ ভোট পান।  

মুলত এই নির্বাচনে নিজ থেকে কোন পার্থী তাদের নাম বলেননি। এখানে সবাই যেমন ভোটার তেমনি সবাই পার্থী। ভোটারগন তাদের পছন্দ মত পার্থীর নাম ব্যলট পেপারে লিখে গোপন বাক্সে রাখেন। প্রধান নির্বাচন কমিশনার জাহাঙ্গির হোসেন পাটোয়ারী বলেন এই নির্বাচনের মাধ্যমে পার্থী বাছাই নিয়ে কোন ঝামেলা বা হট্টগোল হওয়ার কোন ঝুঁকি ছিলোনা। স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়ার লক্ষে এই পদ্ধতি অবলম্বন করা হয়।  

সহকারী নির্বাচন কমিশনার লুৎফর রহমান মুকাই আলী বলেন, এই নিয়মে সকল সংগঠনগুলি তাদের সংগঠনের নির্বাচন করলে নিজেদের মধ্যে কোন দ্বিধাদন্দ্ব থাকবেনা। নির্বাচনকে ঘিরে উপস্থিত প্রবাসীদের মাঝে বিশেষ আনন্দ উৎসাহ দেখা যায়।  

বিজয়ী পার্থীদের নাম প্রকাশ হওয়ার পর কতিপয় ভোটার ২৭ নং ভোটটি জাল হয়েছে বলে অভিযোগ করেন। এদিকে সাবেক সাধারণ সম্পাদক হোসেন উদ্দিন আহম্মদ ভোট গ্রহণ শেষে কেন্দ্র উপস্থিত হওয়ায় ভোট দিতে পারেননি। সাংগঠনিক নিয়ম মেনেই তিনি বলেন সারা বছর সংগঠনের কোন কার্যক্রমে দেখা যায়না অনেক ব্যক্তি এখানে উপস্থিত আছেন, শুধুমাত্র ভোট দিলে একটি সংগঠনের দায়িত্ব শেষ হয় না। সুখে দুঃখে সব সময় সাংগঠনিক কর্মকান্ডের খোঁজ খবর নেয়া সকল সদস্যের কর্তব্য।  


বিডি প্রতিদিন/২০ জুলাই ২০১৬/হিমেল-১৮

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow