২২ আগস্ট, ২০১৬ ১১:৫৪

ইমামসহ দুই বাংলাদেশির খুনীর শাস্তি দাবি

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

ইমামসহ দুই বাংলাদেশির খুনীর শাস্তি দাবি

খ্রিস্টান, ইহুদি, হিসপ্যানিক, কৃষ্ণাঙ্গ, হিন্দু এবং মুসলিম সম্প্রদায়ের মধ্যকার সম্প্রীতির বন্ধন অটুট রাখার পাশাপাশি যে কোন ধর্মের বিরুদ্ধে বিদ্বেষমূলক আচরণে প্রতিবাদ সম্মিলিতভাবে জানানোর সংকল্প ব্যক্ত করলেন নিউইয়র্কের ইমিগ্র্যান্টরা। একইসাথে পুলিশ প্রশাসনকে আরও সতর্ক হয়ে ধর্মীয় প্রতিষ্ঠানের আশপাশে টহল বৃদ্ধির দাবি জানানো হয়। 

ইমাম মাওলানা আলাউদ্দিন আকঞ্জি (৫৫) এবং তার সাথী থেরা উদ্দিন মিয়া (৬৪)-কে গুলি করে হত্যার প্রতিবাদ এবং ঘাতকের সর্বোচ্চ শাস্তি দাবিতে গতকাল রবিবার বিকালে ব্রুকলিনের চার্চ-ম্যাকডোনাল্ড প্লাজায় বহুজাতিক এক সমাবেশ থেকে গগনবিদারি স্লোগান উচ্চারিত হয় যে, ‘টুগেদার উই উইল ক্রাই’, ‘টুগেদার উই উইল হিল’, ‘টুগেদার উই উইল সীক জাস্টিস’, ‘টুগেদার উই উইল কলিং পুলিশ ডিপার্টমেন্ট টু পারস্যু দ্য কেস ভিগরাসলি’, ‘সেইফটি স্টার্ট ইন দ্য কম্যুনিটি’, ‘মুসলিম রেসপেক্ট রোল অব ল’ ইত্যাদি স্লোগান। আর এতে অংশ নেন শিশু, নারীসহ সর্বস্তরের মানুষেরা। ধর্মীয় নেতাদের পাশাপাশি ছিলেন বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী-স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি ও নিউইয়র্ক অঙ্গরাজ্য, নগর এবং বরো প্রশাসনের শীর্ষ কর্মকর্তারাও। 

এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশিদের পরিচালনাধীন বাংলাদেশ মুসলিম সেন্টার জামে মসজিদ, বায়তুল জান্নাহ মসজিদ, দারুল জান্নাহ মসজিদ, ব্রুকলিন ইসলামিক সেন্টার, দারুল সুন্নাহ মসজিদ, সন্দীপ এসোসিয়েশন’, সন্দীপ সোসাইটি, সন্দীপ এডুকেশনাল এ্যান্ড কালচারাল সোসাইটি, চট্টগ্রাম সমিতি, বৃহত্তর নোয়াখালী সোসাইটি এবং বৃহত্তর কুমিল্লা এসোসিয়েশন। 

নতুন প্রজন্মের শাহানা হানিফ এবং আবুল হাসনাত রাসেলের সঞ্চালনায় ‘পিচ অ্যান্ড ইউনিটি র‌্যালি’ শিরোনামের এ কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ মুসলিম সেন্টারের সভাপতি আলহাজ্ব আবুল হাশেম, কম্যুনিটি লিডার আবুল কাশেম, দারুল সুন্নাহ মসজিদের প্রেসিডেন্ট মুফতি খালেদ, ব্রুকলিনের ইহুদি সম্প্রদায়ের নেতা যোসেফ প্যাজাটি।

২৪ ঘণ্টার মধ্যেই ঘাতক গ্রেফতার হওয়ায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বিচার শেষ না হওয়া পর্যন্ত সকলকে সোচ্চার থাকার আহ্বান জানিয়ে আরও বক্তব্য রাখেন ইহুদি ধর্মীয় নেতা রাব্বাই বোব, খ্রিস্টান ধর্মীয় নেতা বিশপ ডেভিড, স্টেট অ্যাসেম্বলিম্যান জোসেফ আর ল্যান্টল, ওজোনপার্কে অবস্থিত লুথারেন চার্চের নেতা ডেভিড এইচ বেংক, নিউইয়র্ক সিটি কম্পট্রোলারের প্রতিনিধি আলেয়া লতিফ, কম্যুনিটি অ্যাক্টিভিস্ট শাহানা হানিফ, নিউইয়র্ক সিটির কাউন্সিলম্যান ব্র্যাড ল্যান্ডার, ব্রুকলিনের বরো প্রেসিডেন্ট এরিক এডামস, স্টেট অ্যাসেম্বলিওম্যান আলিস কেন্স্যাল, কম্যুনিটি বোর্ডের মেম্বার মামনুনুল হক, জুডিশিয়াল ডেলিগেট ফজলুর রহিম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রমুখ। 

ইমামসহ দুই বাংলাদেশিকে খুনের মামলায় গ্রেফতার হওয়া অস্কার মরেলকে আজ সোমবার কুইন্স ক্রিমিনাল কোর্টে হাজির করার কথা। তার বিরুদ্ধে খুনের প্রথম ডিগ্রির অভিযোগ দায়ের করা হয়েছে। 

 

বিডি-প্রতিদিন/ ২২ আগস্ট, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর