Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ সেপ্টেম্বর, ২০১৬ ১২:০৭
টরন্টোতে 'রবিনির্ঝর'র মনোজ্ঞ রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা
অনলাইন ডেস্ক
টরন্টোতে 'রবিনির্ঝর'র মনোজ্ঞ রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা

রবিনির্ঝর সঙ্গীত বিদ্যায়তনের আয়োজনে গত শনিবার সন্ধ্যায় মনোজ্ঞ রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হলো। 'বর্ষামঙ্গল' নামে এই অনুষ্ঠান দুই পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে ছিল গীতি-আলেখ্য 'বর্ষার শেষ ষোলটি গান'। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবদ্দশায় অনুষ্ঠিত শেষ বর্ষামঙ্গলের জন্য বিশেষভাবে রচিত 'ষোলটি গান' এই পর্বে পরিবেশিত হয়।  

রবিনির্ঝর সঙ্গীত বিদ্যায়তনের শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথি শিল্পীরা গানগুলো পরিবেশন করেন। এতে অংশ নেন মিতা রায়, মোনালিসা চৌধুরী, স্বপ্না রায়, শর্মিষ্ঠা বসু, রিক্তা রডরিগস, সুনীল গোমস, নন্দিতা গোমস, স্নিগ্ধা চৌধুরী, পার্থসারথি শিকদার, জ্যানেট মেরী গোমস, ফারহানা আজিম শিউলি প্রমুখ।

ইস্ট ইয়র্কের এস ওয়াল্টার স্টুয়ার্ট পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত  এই অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল রবীন্দ্রসঙ্গীতের পরিবেশনা ও আবৃত্তি। এ পর্বে রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করেন পার্থ সারথী সিকদার, নন্দিতা গোমস ও সুনীল গোমস এবং  রবীন্দ্রনাথের কবিতা থেকে আবৃত্তি করেন খসরু চৌধুরী।
 
মধুমিতা মুখার্জীর সঞ্চালনায় অনুষ্ঠানে তবলা সঙ্গত করেন সৌম্য বসু, বাঁশিতে দীপ গাঙ্গুলী, মন্দিরায় অরূপ মুখার্জী এবং এস্রাজ বাজান সুনীল গোমস। এছাড়া ধারা ভাষ্য দেন অরুণাংশু হোড় ও ফারহানা আজিম শিউলি। শব্দযন্ত্র নিয়ন্ত্রণে ছিলেন মাহবুবুল হক। অনুষ্ঠানটির প্রচার সহযোগী বাংলা টেলিভিশন কানাডা।

 

বিডি-প্রতিদিন/ ০৬ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow