Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১৪
জিয়ার পদক সরিয়ে ফেলায় যুক্তরাষ্ট্র বিএনপির নিন্দা
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে:
জিয়ার পদক সরিয়ে ফেলায় যুক্তরাষ্ট্র বিএনপির নিন্দা

জাতীয় জাদুঘর থেকে জিয়ার স্বাধীনতা পদক সরিয়ে ফেলায় নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদলসহ বিভিন্ন অঙ্গ সংগঠন। তারা 'অবিলম্বে সহমর্মিতার গণতান্ত্রিক প্রতিষ্ঠান সুসংহত করার স্বার্থে সেই পদক যথাস্থানে সংরক্ষণ' করার দাবি জানিয়েছে।

৭ সেপ্টেম্বর বুধবার পৃথক পৃথকভাবে প্রায় একই ভাষায় নেতৃবৃন্দ এনআরবি নিউজকে প্রদত্ত বিবৃতিতে বলেন, ''ক্ষমতায় কেউই চিরদিন থাকে না। তাই ক্ষমতার দাপটে এখন যা করা হচ্ছে, পরবর্তীতে তার উল্টো ঘটনা ঘটতে বাধ্য। তাই জাতীয়ভাবে প্রতিষ্ঠিত এবং ইতিহাসে অলংঘনীয় কোন কিছুর বিপরীতে কারোরই যাওয়া উচিত নয়। ''

''এ ধরনের আচার-আচরণে বর্তমান সরকার তার রাজনৈতিক প্রতিহিংসাপরায়নতার স্পষ্ট প্রকাশ ঘটাচ্ছে, যা কারোর জন্যেই শুভ হতে পারে না''-উল্লেখ করেন নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, ''বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের প্রতিটি পরতে জিয়াউর রহমানের ভূমিকা স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। এটি বিএনপি'র আত্মপ্রকাশের অনেক আগেই লিপিবদ্ধ হয়েছে ঐতিহাসিক প্রেক্ষাপটে। তাই জিয়াউর রহমানের অবদানকে কোনভাবেই বিবেকসম্পন্ন মানুষের হৃদয় থেকে মুছে ফেলা সম্ভব হবে না। ''
বিবৃতি প্রদানকারি নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আকতার হোসেন বাদল, মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান, সাঈদুর রহমান সাঈদ, জসীম উদ্দিন, যুবদল সভাপতি জাকির এইচ চৌধুরী, সেক্রেটারি আবু সাঈদ আহমদ প্রমুখ।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow