Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:০১
৯ মাস পর দ্বন্দ্ব মিটল যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে
৯ মাস পর দ্বন্দ্ব মিটল যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক দ্বন্দ্বের শান্তিপূর্ণ অবসান ঘটলো। দলীয় সভানেত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরকে সাফল্যমণ্ডিত করার লক্ষ্যে দীর্ঘ নয় মাসের টানাপোড়েনের অবসান ঘটালেন সংশ্লিষ্টরা।

শুক্রবার রাতে দেয়া এক বিবৃতিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন এবং মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম এ তথ্য জানান।  

 বিবৃতিতে বলা হয়, জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮ সেপ্টেম্বর নিউইর্য়ক আসছেন। এটা একটি ঐতিহাসিক আনন্দের দিন। এই আনন্দঘন মুহূর্তে আমাদের এ বৃহৎ পরিবারে মাঝে কোনো প্রকার অসন্তোষ থাকা কোনভাবেই কাম্য নয়।

বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, গত কয়েক মাস যাবত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মধ্যে যে অসন্তোষ বিরাজ করছে তার অবসানে সংশ্লিষ্ট সকলের পক্ষ থেকে আমরা দ্ব্যর্থহীন ভাষায় জানাতে চাই, জননেত্রী শেখ হাসিনার প্রতি সম্মান প্রদর্শনের জন্য আমরা সকল প্রকার ভুল বুঝাবুঝির অবসানের সিদ্ধান্ত গ্রহণ করেছি। যে সব কাজকর্মে দলের মধ্যে ভুল বুঝাবুঝির সৃষ্টি করেছে তার জন্য আমরা সকলের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আজ থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগকে সকল সময়ের মতো একটি শক্তিশালী সংগঠনে পরিণত করার দৃঢ় সংকল্প ব্যক্ত করছি।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে সাংগঠনিক বিরোধের জের হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে অবস্থান নেন অন্যতম সহ-সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, জ্যেষ্ঠ যুগ্ম-সম্পাদক নিজাম চৌধুরী, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান এবং আব্দুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম এবং উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনিসহ বেশ কিছু নেতা। এক পর্যায়ে পরস্পরের বিরুদ্ধে বহিষ্কার ও কারণ দর্শানোর নোটিশ জারির ঘটনাও ঘটে।  


বিডি প্রতিদিন/১৭ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow