Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৩৭
জাতিসংঘ পুরস্কার প্রাপ্তিতে
শেখ হাসিনাকে ডেনমার্ক আওয়ামী লীগের অভিনন্দন
বিদ্যুৎ বড়ুয়া, কোপেনহেগেন, ডেনমার্ক
শেখ হাসিনাকে ডেনমার্ক আওয়ামী লীগের অভিনন্দন

লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য 'প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন' ও 'এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড' অর্জন করায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ডেনমার্ক আওয়ামী লীগ। প্ল্যানেট  ৫০-৫০ চ্যাম্পিয়ন’ পুরস্কারটি দেওয়া হয় ইউএন উইমেনের পক্ষ থেকে।

আর ‘এজেন্ট অব চেইঞ্জ অ্যাওয়ার্ড’ দেয় গ্লোবাল পার্টনারশিপ ফোরাম। রিপাবলিক অব মাল্টার প্রেসিডেন্ট মারি লুইস কোলেরো প্রেকা এবং জাতিসংঘের মহাসচিবের স্ত্রী বান সুন-টিকও এ বছর শেখ হাসিনার সঙ্গে এ পুরস্কার পেয়েছেন।  

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া এক অভিনন্দন বার্তায় বলেন , এই পৃথিবীর জন্য একটি টেকসই ভবিষ্যৎ গড়ে তোলা নারী-পুরুষ সকলের দায়িত্ব। মানব ইতিহাসের এমন এক সময়ে আমরা পৌঁছেছি, যখন নারী-পুরুষের সমান অধিকার কেবল আর স্বপ্ন নয়, বাস্তবে পরিণত হতে চলেছে। নারীর ক্ষমতায়নের পথ সব সময় সহজ ছিল না। কিন্তু সাহস আর ঐকান্তিক চেষ্টার মধ্য দিয়েই লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে। আগামী দিনে বিশ্বে যেখানে নারীর অধিকার সবার সম্মান পাবে। নারীর প্রতি সব ধরনের বৈষম্য ও সহিংসতা যেখানে হবে ইতিহাস।

অভিনন্দন বার্তায় সম্মতি জানান জাহাঙ্গীর আলম, মোতালেব হোসেন ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, ফাহমিদ আল মাহিদ, আমির হোসেন, আব্দুল আল জাহিদ, মোহাম্মদ ইউসুফ, নাজিম উদ্দিন, মাহফুজুর রহমান, জামিল আখতার কামরুল, আমির জীবন, ইফতেখার সম্রাট, ফয়সাল আহমেদ, মোহাম্মদ ইয়াকীন, জসিম মনোয়ার, আরাফাত, হাসনাত আব্দেল প্রমুখ।

 

বিডি-প্রতিদিন/ ২২ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow