Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১১:১২
'মালয়েশিয়ায় আটক বাংলাদেশির সাথে গুলশান হামলার যোগসূত্র'
অনলাইন ডেস্ক
'মালয়েশিয়ায় আটক বাংলাদেশির সাথে গুলশান হামলার যোগসূত্র'
ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় সন্ত্রাসী সন্দেহে আটক বাংলাদেশির সাথে গুলশান জঙ্গি হামলার সন্দেহভাজন আন্দালিব আহমেদের যোগসূত্র আছে। সিঙ্গাপুরের সংবাদমাধ্যম দ্য স্ট্রেইটস টাইমসে এ তথ্য প্রকাশিত হয়েছে।

মালয়েশিয়ার আটক বাংলাদেশির বয়স ৩৭ উল্লেখ করা হয়েছে ওই প্রতিবেদনে।

প্রতিবেদনটিতে আরো জানানো হয়, আটক ওই বাংলাদেশি সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যেতে মালয়েশিয়ার কুয়ালালামপুরের বুকিট বিনতাংয়ে নিজের রেস্তোরাঁকে ব্যবহার করতেন। সেখানেই তিনি দেখা করেন আন্দালিব আহমেদের সাথে।

গত জুলাই মাসে গুলশানের হলি আর্টজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় প্রাণ হারান ২১ জন।

বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে দ্য স্ট্রেইটস টাইমসে আরো জানায়, মালয়েশিয়ার নিরাপত্তা বাহিনীর ধারণা নিজ দেশে আক্রমণের পরিকল্পনা করছিলেন ওই বাংলাদেশি। তিনি প্রায়ই নিজ দেশের অনেকের সাথে ওই আলোচনায় বসতেন। বাংলাদেশে একে-৪৭ রাইফেল পাচার করার ক্ষেত্রেও তার ভূমিকা রয়েছে।

২২ সেপ্টেম্বর দেয়া এক বিবৃতিতে কুয়ালালামপুর পুলিশের মহাপরিদর্শক তান শ্রী খালিদ আবু বকর বলেন, ২ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সন্ত্রাসবিরোধী বিভাগের বিশেষ শাখা মোট চার সন্দেহভাজনকে আটক করে। তার মধ্যে ওই বাংলাদেশি অন্যতম। তাকে ১৯ আগস্ট গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ইন্টারপোলও রের্ড এলার্ট জারি করেছিল। গত ২ সেপ্টেম্বর তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

 

বিডি প্রতিদিন/২৩ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow