Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১ অক্টোবর, ২০১৬ ১১:৪৯
নিউইয়র্কে খোকনের 'সাদাকালো'র মোড়ক উম্মোচন
নিউইয়র্ক প্রতিনিধি:
নিউইয়র্কে খোকনের 'সাদাকালো'র মোড়ক উম্মোচন

আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত আলোকচিত্র সাংবাদিক আবু তাহের খোকনের ছবিগ্রন্থ 'সাদাকালো'র মোড়ক উম্মোচন হলো যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইত্যাদিন পার্টি হলে বর্ণাঢ্য এক অনুষ্ঠানে গ্রন্থটির মোড়ক উম্মোচন করা হয়।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, আবু তাহের খোকন তার এই গ্রন্থে বাংলাদেশের অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের সুখ-দুঃখ, তাদের স্বপ্ন ও বঞ্চনার কথা তুলে ধরেছেন।

'সাদাকালো'র প্রকাশনা প্রতিষ্ঠান জয়ীতা প্রকাশনীর কর্ণধার ও খ্যাতনামা আলোকচিত্র সাংবাদিক ইয়াছিন কবীর জয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সাংবাদিক আকবর হায়দার কিরণের প্রাণবন্ত সঞ্চালনায় মোড়ক উম্মোচন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন 'সাদাকালো' গ্রন্থের সম্পাদক, এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও বিশিষ্ট রাজনীতিক নিজাম চৌধুরী, সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, সাপ্তাহিক আজকাল সম্পাদক মনজুর আহমেদ এবং সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আলোকচিত্র সাংবাদিক আবু তাহের খোকন। এছাড়া 'সাদাকালো' নিয়ে আলোচনা করেন প্রবীণ সাংবাদিক কাজী মন্টু। অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা ছিলেন প্রবাসের জনপ্রিয় ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী।

অনুষ্ঠানে আবু তাহের খোকন বলেন, আমাদের দেশে অনেক শিশু আছে জীবন যাদের অমলিন, অন্ধকারে আচ্ছন্ন, সাদাকালো। সুবিধাবঞ্চিত  সেই ছেলেমেয়েদের জীবনের আকাশে সাত রঙের ঝলমলানি নেই। জীবনযাপনের পথ তাদের কাটায় ভরা। অবহেলা ও অনাদরে বেড়ে ওঠা এসব শিশুদের রঙিন স্বপ্ন একেবারে অনুপস্থিত। অথচ সব শিশুই সমানাধিকার নিয়ে জন্মায়। সমাজের বিত্তবানরা যাতে এসব সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ান, এ কারণেই ‘সাদাকালো’ প্রকাশের এই উদ্যোগ।

উল্লেখ্য, আবু তাহের খোকন ঢাকা থেকে প্রকাশিত বাংলাদেশ প্রতিদিন-এর প্রধান আলোকচিত্র সাংবাদিক। প্রায় ৩০ বছর তিনি বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। এ পর্যন্ত তিনি ২০টির বেশি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow