Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১ অক্টোবর, ২০১৬ ১২:০৪
কানাডায় ড. ইউনূসের সঙ্গে চট্টগ্রাম কলেজ অ্যালামনাই প্রতিনিধিদের সাক্ষাৎ
অনলাইন ডেস্ক
কানাডায় ড. ইউনূসের সঙ্গে চট্টগ্রাম কলেজ অ্যালামনাই প্রতিনিধিদের সাক্ষাৎ

কানাডায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে শুক্রবার কানাডা প্রবাসী চট্টগ্রাম কলেজ অ্যালামনাই প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন। এসময় তারা অধ্যাপক ইউনূসকে ফুল দিয়ে স্বাগত জানান এবং তার হাতে একটি মানপত্র তুলে দেন।

 

এক ঘন্টারও বেশি সময়ের ওই সাক্ষাতে অধ্যাপক ইউনূস সব প্রতিনিধির সঙ্গে মতবিনিময় করেন। তিনি বলেন, স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ের পুরনো শিক্ষার্থীদের নিয়ে বিদেশে ফোরাম গড়ে ওঠা একটি চমৎকার অভিজ্ঞতা। এর মাধ্যমে পুরনো দিনের স্মৃতি এবং সম্পর্ককে চলমান রাখার সুযোগ তৈরি হয়, পারস্পরিক সহযোগিতা এবং সহমর্মিতার পরিবেশও তৈরি হয়।

অধ্যাপক ইউনুস নিজেও চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী ছিলেন। তিনি কানাডায় চট্টগ্রাম কলেজের সাবেক শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ প্ল্যাটফর্মের সাফল্য কামনা করেন এবং সবাইকে শুভেচ্ছা জানান। অ্যালামনাইয়ের কর্মকর্তারা তাকে সংগঠনের প্রথম সদস্য হিসেবে অন্তর্ভূক্তির আগ্রহ প্রকাশ করলে অধ্যাপক ইউনূস তাতে সম্মতি দেন।  

সংগঠনের সভাপতি মেজর মো. আওরঙ্গজেব  চৌধুরী ও সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম চৌধুরীর (সাইফুল) নেতৃত্বে চট্টগ্রাম কলেজ অ্যালামনাই প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে রোটারিয়ান ফরিদ উদ্দিন সিদ্দিকী, ড. নুরুল হুদা মজুমদার, সৈয়দ শওকত মাহমুদ, ব্যারিস্টার নাজিম হাশমী, আনোয়ারুল হাকিম চৌধুরী (আরজু), সামিনা ইয়াসমিন (রুমা), রিনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।  

ড. ইউনূস মাইক্রো-ফাইন্যান্স বিষয়ক একটি আন্তর্জাতিক সম্মেলনে মূল বক্তা হিসেবে আমন্ত্রিত হয়ে টরন্টো সফরে আসেন। এর আগে তিনি অটোয়ায় ‘ইয়ং ওয়ান ওয়ার্ল্ড’ নামে অপর একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন।  


বিডি প্রতিদিন/১ অক্টোবর, ২০১৬/ফারজানা  

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow