Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৬ ১১:৩১
এবারের সম্মেলনে
সাংগঠনিক পদ চায় তৃণমূল যুক্তরাজ্য আওয়ামী লীগ
আ স ম মাসুম, যুক্তরাজ্য থেকে :
সাংগঠনিক পদ চায় তৃণমূল যুক্তরাজ্য আওয়ামী লীগ

আগামী ২২ ও ২৩ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে যুক্তরাজ্য আওয়ামী লীগও নিয়েছে ব্যাপক প্রস্তুতি। যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুকের নেতৃত্বে ৫০ জনের একটি ডেলিগেশন টিম বাংলাদেশে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন সৈয়দ সাজেদুর রহমান ফারুক নিজে।

যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রত্যাশা এবারও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হবেন শেখ হাসিনা।  

একই সঙ্গে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতৃবৃন্দ কেন্দ্রীয় কমিটিতে কোন পদ প্রত্যাশী কিনা এমন প্রশ্নের জবাবে যুক্তরাজ্য আওয়ামী লীগের সৈয়দ ফারুক জানান, আমরা নেত্রীর দিকে তাকিয়ে আছি। এমনকি আমাদের যেহেতু ভোটের অধিকার নেই তারপরও নেত্রীর বিশেষ ক্ষমতা বলে আমাদের অনেকেই কাউন্সিলার হিসাবে যোগ দেবেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষের প্রত্যাশা ঐতিহ্যবাহী আওয়ামী লীগের নেতৃত্বে এবারও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা থাকবেন।

এদিকে, যুক্তরাজ্য আওয়ামী লীগের তৃনমূল নেতাকর্মীর প্রত্যাশা এবারে কেন্দ্রীয় কমিটিতে অন্তত একটি সাংগঠনিক পদ থাকবে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতাদের মধ্য থেকে।  

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠাকাল থেকেই যুক্তরাজ্য আওয়ামী লীগ ব্রিটেনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। আগরতলা ষড়যন্ত্র মামলা, বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ সকল ক্রান্তিকালে প্রবাসী আওয়ামী লীগ নেতা কর্মীদের ভূমিকা ছিলো। সেই তুলনায় কেন্দ্রীয় কমিটিতে সেরকম কোন পদ অলংকারে যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতাদের দেখা যায়নি। এবারের সম্মেলনে তাই সবার প্রত্যাশা পূরণে দলের কান্ডারী শেখ হাসিনা এগিয়ে আসবেন এটাই প্রত্যাশা করছেন সবাই।


বিডি-প্রতিদিন/ ১১ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
up-arrow