Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৬ ১৯:৩৯
সৈয়দ শামসুল হক স্মরণে কুয়েতে আলোচনা সভা
মঈন উদ্দিন সরকার সুমন, কুয়েত:
সৈয়দ শামসুল হক স্মরণে কুয়েতে আলোচনা সভা

কুয়েতে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক স্মরণে আলোচনা সভা ও আবৃত্তি সন্ধ্যার আয়োজন করে প্রবাসী সাহিত্য পরিষদ কুয়েত। গতকাল বৃহস্পতিবার রাতে কুয়েত সিটির গুলশান হোটেলে সংগঠনের প্রবাসী সাহিত্য পরিষদের সভাপতি মোরশেদ আলম বাদলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কবি সেলিম রেজার শৈল্পিক সঞ্চালনায় এই আলোচনা সভা ও আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আব্দুল হান্নান, বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা মোয়াজ উদ্দিন আহমেদ, বিশিষ্ট লেখক আলী আজম, আবৃত্তি শিল্পী বাবুল আকতার নুর, সংগঠনের উপদেষ্টা রফিকুল ইসলাম ভুলু, ছন্দ কবি আব্দুর রহিম, সহ-সভাপতি আবদুল হাই, সাংবাদিক মঈন উদ্দিন সুমন, যুগ্ম সম্পাদক কবি ও সাংবাদিক শেখ এহছান খোকন, বাবুল মুন্সি, বিশিষ্ট সংগঠক জাফর আহম্মদ চৌধুরী, নজরুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের উল্লেখ্যযোগ্য লেখক, কবি, সাহিত্যক, সাংবাদিকগণ মরহুম এই দেশ বরেণ্য কবির জীবনী নিয়ে আলোচনা ও তার লেখা কবিতা আবৃত্তি করেন।  

এসময় বক্তারা মরহুম এই কবিকে নিয়ে বিভিন্ন মহলের অপপ্রচারকারীদের বিরুদ্ধে সরকারের কাছে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন। প্রবাসী সাহিত্য পরিষদ সংগঠনটি দীর্ঘ ছাব্বিশ বছর ধরে কুয়েতে বাংলা সাহিত্য ও সংস্কৃতি নিয়ে তাদের কার্যক্রম সুনামের সাথে চালিয়ে আসছেন।


বিডি প্রতিদিন/১৪ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow